Hoop Life

Kitchen Tips: স্যুপ রান্না করতে গিয়ে পাতলা হয়ে গেলে ঘন করুন এই তিন উপায়ে

শীতকাল মানে ধোঁয়া উঠা স্যুপ আর সাথে ব্রেড কিংবা হাতে গড়া রুটি অথবা শুধু স্যুপের সঙ্গে একটু সিদ্ধ করা নুডলস মিশিয়ে নিল কিন্তু হয়ে যেতে পারে, পাহাড়ি রান্না থুকপা, কেমন হয় যদি স্যুপ রান্না করতে পারেন। কিন্তু স্যুপ রান্না করতে গিয়ে দেখছেন আপনি একটা মহা ঝামেলার মধ্যে পড়েছেন, সেটি হলো আপনার বানানো স্যুপ একেবারে কিন্তু পাতলা হয়ে গেছে। পাতলা স্যুপ খেতে ভালো লাগেনা? কিন্তু মাত্র সহজ তিনটি উপায় ফলো করলেই আপনি কিন্তু আপনার স্যুপ অনেক বেশি সুন্দর এবং ঘন তৈরি করতে পারবেন, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ তিনটি টিপস।

১) তিনটি সহজ টিপসের মধ্যে প্রথমেই যেটি হলো, তা হলো কর্নফ্লাওয়ার অর্থাৎ ভূট্টার আটা। ভুট্টা আটা সহজে দিলেই কিন্তু একেবারে ঘন হয়ে যাবে, কিন্তু পরের টিপস গুলো হল যাদের বাড়িতে ভুট্টার আটা নেই, তারা কি করবেন।

২) ভুট্টার আটা নেই তো কি হয়েছে? আপনি মিশিয়ে দিতে পারেন আলু সেদ্ধ। বেশ খানিকটা আলু চটকে নিয়ে যদি এই গ্রেভির মধ্যে মিশিয়ে দিতে পারেন, তাহলেও কিন্তু স্যুপ অনেকটা ঘন হয়ে যাবে, তবে সেক্ষেত্রে নুনের পরিমাণটা একটু বেশি দিতে হবে।

৩) বিশেষজ্ঞরা বলছেন, স্যুপ যদি অতিরিক্ত পাতলা হয়ে যায় তাহলে দিয়ে দিতে পারেন কাজুবাদাম বাটা। কাজুবাদাম বাটাতেও কিন্তু স্যুপ অনেকখানি ঘন হতে পারে, যদি কাজুবাদাম না থাকে সেক্ষেত্রে এমনি চিনা বাদাম বেটেও দিতে পারেন।

Related Articles