Hoop TechHoop Trending

ফাটাফাটি লুক নিয়ে হাজির দুর্দান্ত ইলেকট্রিক বাইক, এক চার্জে চলবে ১৫০ কিমি

ক্রমাগত বেড়ে চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। অন্যদিকে তার সাথে তাল মিলিয়ে বেড়ে চলেছে বিকল্প জ্বালানির যানের জনপ্রিয়তাও। সেই বিষয়ের কথা মাথায় রেখে বর্তমানে ভারতে লঞ্চ করা হচ্ছে একের পর এক ইলেকট্রিক যান। এই ইলেকট্রিক যানের বাউন্ডারি আরও বাড়িয়ে তুলতে এইবার স্মার্ট আপ কোম্পানি কবীরা মোবিলিটি লঞ্চ করে দিয়েছে দুটি নতুন ইলেকট্রিক বাইক।

সম্প্রতি স্মার্টআপ সংস্থা কবীরা মোবালিটির পক্ষ থেকে লঞ্চ করা হয়েছে KM 3000 এবং KM 4000 নামের দুটি ইলেকট্রিক বাইল। কোম্পানির পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, এই বাইক দুটি এক বার চার্জ দিলে ১৫০ কিলোমিটার চলতে সক্ষম। Kabira KM 4000 নর্মাল এবং স্পোর্টস ইভয় রাইডিং এর জন্য উপযোগী বলেও জানানো হয়েছে, কোম্পানির পক্ষ থেকে।

সংস্থা আরও দাবি করেছে যে, স্পোর্টস মোডে এক বার চার্জ দিলে ৯০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে এই বাইক। বাইকটির সর্বোচ্চ গতি ১২০ কিলোমিটার। এছাড়াও সামনে উঠে এসেছে আরও একটি বিষয়। জানা গিয়েছে যে, কেবল ৩.৩ সেকেন্ডে এই বাইক ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে পৌঁছাতে সক্ষম।

এই বাইক দুটিতে রয়েছে দুই ধরনের চার্জের ব্যবস্থা। একটি হল E Mode। এটির ক্ষেত্রে ব্যাটারি চার্জ হতে সময় লাগবে ৬ ঘণ্টা ৩০ মিনিট সময়। আর অপরটি হল Boost Mode। সেক্ষেত্রে ৫০ মিনিটে ৮০% ব্যাটারি চার্জ দেওয়া সম্ভব হবে। চার্জ করা হবে ইউনিভার্সাল টাইপ ২ চার্জারে। বলা বাহুল্য, দুটি বাইকেই ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়ন ব্যাটারি। এইবার কথা বলা যাক দাম সম্পর্কে। কোম্পানির তরফ থেকে KM 3000 এর দাম রাখা হয়েছে ১,২৬,৯৯০ টাকা। সেখানেই KM 4000 এর দাম রাখা হয়েছে ১,৩৬,৯৯০ টাকা। তবে কেবল গতি নয়, লুকস এর দিক থেকেও অন্যতম হয়ে উঠেছে এই ই-বাইক। কোম্পানি সূত্রের খবর, লঞ্চিং এর পর ৪ দিনে গ্রাহকেরা ৫০০০ বুকিং হয়ে গিয়েছে।

whatsapp logo