whatsapp channel

SBI এর এই স্কিমে টাকা রাখলে হবেন লাভবান, প্রতি মাসে পাবেন ১২ হাজার টাকা

স্টেট ব্যাঙ্ক তার গ্রাহকদের কথা মাথায় রেখে সবসময় নতুন নতুন প্রকল্প নিয়ে আসে। আপনি যখন এই প্রকল্প নিয়ে জানতে পারবেন তখন আপনিও এই প্রকল্পে টাকা জমা করতে চাইবেন। এই প্রকল্পের…

Avatar

Susmita Kundu

স্টেট ব্যাঙ্ক তার গ্রাহকদের কথা মাথায় রেখে সবসময় নতুন নতুন প্রকল্প নিয়ে আসে। আপনি যখন এই প্রকল্প নিয়ে জানতে পারবেন তখন আপনিও এই প্রকল্পে টাকা জমা করতে চাইবেন। এই প্রকল্পের নাম হল SBI Annuity Deposit Scheme। একজন বিনিয়োগকারী হিসেবে এই প্রকল্পে আপনি ৩৬, ৬০, ৮৪ এবং ১২০ মাসের জন্য টাকা বিনিয়োগ করতে পারেন। চলুন জানি সবিস্তারে।

কি এই SBI ADS? এসবিআই অ্যানুইটি ডিপোজিট স্কিমে আমানতকারীরা এককালীন আমানত করেন। এর বিনিময়ে মেয়াদের উপর নির্ভর করে গ্রাহককে টাকা দেওয়া হয়। সমান মাসিক কিস্তিতে সুদের মাধ্যমে তা পাবেন। অর্থাৎ, এই স্কিম এককালীন আমানত গ্রহণ করে এবং নির্বাচিত মেয়াদজুড়ে গ্রাহককে সুদসহ টাকা প্রদান করে, সমান মাসিক কিস্তিতে। যেমন FD করলে টাকা আপনার হাতেই থাকে না, একেবারে মেয়াদ শেষে টাকা পান, SBI ADS আপনাকে বা একজন আমানতকারীকে মূল পরিমাণ এবং সুদের অংশ মিলিয়ে মাসিক কিস্তিতে একটা অঙ্ক প্রদান করে।

এই স্কিম প্রবীণ নাগরিকদের জন্য ভাল। কারণ, এদের সুদের হার বেশি। যেমন – কোনো ষাট ঊর্ধ্ব ব্যাক্তি যদি ১ থেকে ২ বছরের জন্য টাকা জমা করেন তাহলে সে সুদ পাবে ৫.৫০% করে, সেখানে একজন সাধারণ নাগরিক পাবেন ৫% সুদ। এই কারণেই প্রবীণ নাগরিকদের জন্য SBI ADS একটি উত্তম বিচার। বিস্তারিত জানার জন্য অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট আছে, লগ ইন করে জেনে নিন, বা ফিজিক্যালি খবর নিতে পারেন নিকটবর্তী SBI এর শাখায় গিয়ে SBI Annuity Deposit Scheme সম্পর্কে।

এবার দেখে নিই SBI Annuity Deposit Scheme Interest Rates (2023)। ৭ থেকে ৪৫ দিনের জন্য সাধারণ নাগরিক সুদ পাবেন ২.৯০%, এবং প্রবীণ নাগরিকরা পাবেন ৩.৪০%। ৪৬ থেকে ১৭৮ দিনের জন্য সাধারণ নাগরিকরা পাবেন সুদ ৩.৯০%, এবং প্রবীণ নাগরিকরা পাবেন ৪.৪০%। ১৭৯ থেকে ৩৬৪ দিনের জন্য সাধারণ নাগরিক সুদ পাবেন ৪.৪০%, প্রবীণ নাগরিকরা পাবেন ৪.৯০%। ১ থেকে ২ বছরের জন্য সাধারণ নাগরিকরা সুদ পাবেন ৫%, এবং প্রবীণ নাগরিকরা পাবেন ৫.৫০%।

whatsapp logo