Airtel: গ্রাহক সরতেই নড়ল টনক! এয়ারটেলের এই রিচার্জ প্ল্যান দিচ্ছে আনলিমিটেড কলিং সহ ডেটা

এতদিন পর্যন্ত airtel তাদের পোস্ট পেড ব্যবহারকারীদের জন্য শুধুমাত্র একটা বাল্ক যেটা প্ল্যান দিতো, তবে ভারতে এমন অনেক ব্যবহারকারী রয়েছেন, যারা দৈনিক যেটা লিমিট প্রদান করা প্রিপেইড প্ল্যানের বদলে এইরকম ডেটা অফার প্ল্যান বেশি পছন্দ করেন। VI, এয়ারটেল শুল্ক বৃদ্ধির পর দৈনিক ডেটা অফার করা প্রিপেড প্ল্যান ছাড়াও বেশ কিছু বাল্ক ডেটা অফার করা প্রিপেড প্ল্যান নিজেদের পোর্টফোলিওতে যুক্ত করেছে।

আপনি যদি এয়ারটেল ব্যবহার করেন, আর যদি আনলিমিটেড ডাটা চান তাহলে নিচে বলা এই তিনটি প্রপোজ প্ল্যান আপনার জন্য।

১) Airtel এর ২৫ জিবি আনলিমিটেড প্ল্যান-

এই সেগমেন্টের প্রথম ট্রু আনলিমিটেড প্ল্যানটির দাম ৩৫৫ টাকা। এক মাসে মোট ২৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং প্রত্যেকদিন ১০০ টি SMS অফার করে। আর ডেটা কোটা শেষ হয়ে যাওয়ার পর প্রতি MB ৫০ পয়সা করে চার্জ করে। প্ল্যানের সাথে বেশ কয়েকটি অতিরিক্ত সুবিধাও প্রদান করা হয়। অ্যাপোলো ২৪×৭ সার্কেলের ৩ মাসের সাবস্ক্রিপশন এবং বিনামূল্যে হ্যালো টিউন সহ উইঙ্ক মিউজিক অ্যাক্সেস করতে পারবেন। এই প্ল্যানটির জন্য প্রত্যেকদিন আপনাকে খরচ করতে হবে প্রায় ১২ টাকা।

২)এয়ারটেলের ৫০ জিবির আনলিমিটেড প্ল্যান-

এয়ারটেলের এই প্ল্যানের দাম ৫৮৯ টাকা, যার মেয়াদ এক মাস। আর এর সাথে মোট ৫০ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কল আর দিনে ১০০ টি এসএমএস করতে পারবেন। এখানেও ডেটা লিমিট শেষ হয়ে যাবার পর ৫০ পয়সা প্রতি এমবি চার্জ করা হবে। এছাড়া, এখানে এয়ারটেল, অ্যাপোলো, ৩ মাসের সাবস্ক্রিপশন, বিনামূল্যে হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিক অ্যাক্সেস করা সুযোগও দিয়ে থাকে। এই প্ল্যানটি রিচার্জ করলে আপনাকে প্রত্যেকদিন প্রায় ২০ টাকা করে দিতে হবে।

৩)এয়ারটেলের ৬০ জিবির বাল্ক ডেটা প্ল্যান-

এই সেগমেন্টের তৃতীয় প্রিপেড প্ল্যানটি হলো ৬০৯ টাকার প্ল্যান, যার ভ্যালিডিটি ৩০ দিন। আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা প্রদান করা হয়। এখানে মোট ৬০ জিবি হাই স্পিড ডেটা এবং মোট ৩০০টি এসএমএসও অফার করা হয়। আবার ডেটা লিমিট যদি শেষ হয়ে যায়, আগের প্ল্যানের মতোই এখানে ব্যবহারকারীদের ৫০ পয়সা প্রতি এমবি খরচা দিতে হবে। প্রত্যেকদিন প্রায় ২০ টাকা খরচ করতে হবে।

তবে মনে রাখবেন, উপরিউক্ত তিনটি নো ডেলি ডেটা লিমিট প্ল্যানগুলির মধ্যে একটিও কমপ্লিমেন্টারি আনলিমিটেড ৫জি ডেটা সুবিধা প্রদান করতে পারেনা। সুতরাং, আপনি যদি ৪জি হ্যান্ডসেট ব্যবহার করেন আর ৪জি নেটওয়ার্ক জোনে বসবাস করেন অথবা যদি আপনি ৫জি ব্যবহারকারী হন কিন্তু ৫জি পরিষেবা নিয়ে আপনার কোনো মাথাব্যথা থাকবেনা, পাশাপাশি আপনি পোস্টপেডের মতো আনলিমিটেড ডেটা পরিষেবা উপভোগ করতে পারবেন।