whatsapp channel

Salary Increment: দীপাবলির আগেই বাড়ছে বেতন, বড় ঘোষণা করল বিখ্যাত IT কোম্পানি

অক্টোবর ও নভেম্বর এই দুটি মাসকে যেমন শীতকালের সূচনার মাস বলা হয়ে থাকে, তেমনই এই দুই মাস ভারতে উৎসবের মাস বলেই পরিচিত। সাধারণত অক্টোবর মাসে সব উৎসব হয়ে থাকে। তবে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

অক্টোবর ও নভেম্বর এই দুটি মাসকে যেমন শীতকালের সূচনার মাস বলা হয়ে থাকে, তেমনই এই দুই মাস ভারতে উৎসবের মাস বলেই পরিচিত। সাধারণত অক্টোবর মাসে সব উৎসব হয়ে থাকে। তবে এবছর গ্রহ ও নক্ষত্রের বিড়ম্বনায় নভেম্বর অবধি গড়াচ্ছে সব উৎসবের সময়কাল। বাংলায় দুর্গাপুজো ও লক্ষ্মীপুজো শেষ হলেই এখনো কালীপুজো ও দীপাবলি আসন্ন। এই দীপাবলিকে আলোর উৎসব বলা হয়ে থাকে। এই বিশেষ সময়ে গোটা দেশ সেজে ওঠে আলোর ঝলকানিতে। তাই এই সময় আনন্দমুখর থাকে আট থেকে আশি, সকলের মন।

Advertisements

আর এবার এই উৎসবের মরশুমে বড় খবর এক একটি বিখ্যাত আইটি কোম্পানির কর্মচারীদের জন্য। দীপাবলির আগেই বৃদ্ধি পাচ্ছে তাদের নিয়মিত বেতনের পরিমান। অর্থাৎ আলোর উৎসবের আগেই তাদের অ্যাকাউন্টে ঢুকতে চলেছে হাজার হাজার টাকার বাড়তি সুবিধা। আর এই সুবিধা পেতে চলেছেন ইনফোসিস কোম্পানির কর্মচারীরা। সম্প্রতি এই বিষয়ে টাউন হলে একটি মিটিং হয়। আর এই বৈঠক চলাকালীন কোম্পানির চিফ এইচআর অফিসার শাজি ম্যাথিউ এই বড়সড় ঘোষণা করেন। তিনি জানান যে আগামী ১ নভেম্বর, ২০২৩ থেকেই এই নতুন হারে বেতন পাবেন কোম্পানির কর্মচারীরা।

Advertisements

জানা গেছে, সাধারণত এই সময়ে আইটি কোম্পানির বেতন না বাড়ানো হলেও শুধুমাত্র কর্মচারীদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে ইনফোসিস কর্তৃপক্ষ। তবে এই বেতন বৃদ্ধির নেপথ্যে রয়েছে একটি কারণ। সূত্রের খবর, গত মরশুমে মুনাফা বেড়েছে এই আইটি কোম্পানির। তথ্য অনুযায়ী, গত মরশুমে ৫০ বেসিস পয়েন্ট পর্যন্ত মুনাফা বেড়েছে কোম্পানির। তাই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। তবে উৎসবের আগে এই খবর শুনে যে খুশিতে পরিপূর্ণ হচ্ছে কোম্পানির কর্মীদের মন, তাতে সন্দেহের কোনো অবকাশ নেই।

Advertisements

তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করলে দেখা যাচ্ছে যে ইনফোসিস কোম্পানির মুনাফা বেড়েছে অনেকটাই। ২০২৩-এর ১২ অক্টোবর অবধি দ্বিতীয় ত্রৈমাসিকের ফলাফলে কোম্পানির নিট লাভ ৩ শতাংশ বেড়ে ৬,২১২ কোটি টাকা হয়েছে। এছাড়াও বর্তমানে কমণির কনসোলিটেড রেভেনিউ ৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। কোম্পানির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এই রেভিনিউ এখন পৌঁছে গিয়েছে ৩৮,৯৯৪ কোটি টাকায়। অর্থাৎ এখানে এই বিষয়টি স্পষ্ট হয়েছে যে কোম্পানি বিগত সময়ে বেশি মুনাফা কমিয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা