whatsapp channel

Koel-Ankita: মহালয়ার ভোরে জোর টক্কর কোয়েল-অঙ্কিতার, শেষ হাসি হাসবে কে!

পুজোর আর মাত্র কিছুদিন বাকি। স্টুডিওপাড়ায় নিঃশ্বাস ফেলার জো নেই। ধারাবাহিকগুলির ব্যাঙ্কিং ছাড়াও রয়েছে মহালয়ার অনুষ্ঠানের শুটিং। বাঙালির মহালয়ার অর্থ বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র (Birendra Krishna Bhadra)-এর কন্ঠে ‘আশ্বিনের শারদ প্রাতে’। কলকাতা…

Avatar

Nilanjana Pande

পুজোর আর মাত্র কিছুদিন বাকি। স্টুডিওপাড়ায় নিঃশ্বাস ফেলার জো নেই। ধারাবাহিকগুলির ব্যাঙ্কিং ছাড়াও রয়েছে মহালয়ার অনুষ্ঠানের শুটিং। বাঙালির মহালয়ার অর্থ বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র (Birendra Krishna Bhadra)-এর কন্ঠে ‘আশ্বিনের শারদ প্রাতে’। কলকাতা দূরদর্শনে সর্বপ্রথম সম্প্রচারিত হয়েছিল ‘মহিষাসুরমর্দিনী’। আপামর বাঙালি সাদরে তা গ্রহণ করেছিলেন। কিন্তু ইদানিং চ্যানেলগুলি প্রতিযোগিতায় নেমেছে মহালয়া নিয়েও। কিন্তু সেই অনুষ্ঠানগুলিতে সম্প্রচার শুরুর পর অন্তত দুই ঘন্টা ধরে চলে নাচ ও গান এবং মারাত্মক রকমের গ্রাফিক্স। তিন ঘন্টার মাথায় মডেলোচিত চেহারার মহিষাসুরকে চোখ বড় বড় করে দুর্গারূপী নায়িকা বধ করেন। বর্তমানে স্টার জলসা, জি বাংলা ও কালার্স বাংলার মধ্যে মহালয়ার অনুষ্ঠান নিয়ে চলছে হাড্ডাহাড্ডি লড়াই।

স্টার জলসার মহালয়ার অনুষ্ঠানের নাম ‘যা দেবী সর্বভূতেষু’। চলতি বছর সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় তৈরি এই অনুষ্ঠানে মা দুর্গার রূপে দেখা যাবে কোয়েলকে। বৃহস্পতিবার জন্মাষ্টমী তিথিতে চ্যানেলের সোশ্যাল মিডিয়া পেজ থেকে ভাইরাল হয়েছে এই অনুষ্ঠানের প্রোমো। ত্রিশূল হাতে মহিষাসুরমর্দিনী রূপে দর্শকদের ইতিমধ্যেই মুগ্ধ করেছেন কোয়েল। অপরদিকে জি বাংলার মহালয়ার অনুষ্ঠানের নাম ‘নবপত্রিকা’। এই অনুষ্ঠানে মা দুর্গা রূপে দেখা যাবে ‘জগদ্ধাত্রী’ অঙ্কিতা মল্লিক (Ankita Mallick)-কে।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

মহিষাসুরমর্দিনী রূপে অঙ্কিতার কিছু ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। ছবিগুলি থিম ফটোশুট। কিন্তু অনেকেই মনে করেছেন, এটি ‘নবপত্রিকা’-য় অঙ্কিতার মা দুর্গা রূপ। ফলে স্বাভাবিক ভাবেই অঙ্কিতার সাথে কোয়েলের তুলনা শুরু করেছেন নেটিজেনদের একাংশ। কারণ অঙ্কিতার লুক তাঁদের পছন্দ হয়নি। কিন্তু জি বাংলার তরফে এখনও সামনে আসেনি ‘নবপত্রিকা’-র প্রোমো বা অঙ্কিতার লুক।

অপরদিকে চলতি বছর কোয়েলের পাল্লা ভারি। কারণ কালার্স বাংলায় নতুন মহালয়ার অনুষ্ঠানের পরিবর্তে পুরানো অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে। দুই বছর আগে সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় তৈরি ওই অনুষ্ঠানে মা দুর্গা রূপে দেখা গিয়েছিল কোয়েলকে। ফলে দুটি চ্যানেলেই মা দুর্গা রূপে কোয়েলকে দেখলে দর্শকদের একটি বড় অংশ তাঁকেই মেনে নেবেন ‘মহিষাসুরমর্দিনী’। তবে অঙ্কিতার সাথে কোয়েলের তুলনা অপ্রয়োজনীয়। কারণ তাঁরা দুজনেই স্বকীয় রূপে উজ্জ্বল।

whatsapp logo