Bengali SerialHoop PlusTollywood

স্টার জলসায় এবারের মহালয়ায় বিশেষ চমক, দুর্গতিনাশিনী রূপে আবারও ফিরছেন এই অভিনেত্রী

আর মাত্র তিয়াত্তর দিনের অপেক্ষা। মা আসছেন তাঁর সন্তান-সন্ততিদের নিয়ে। ভারত জুড়ে শুরু হতে চলেছে নবরাত্রি। কিন্তু বাঙালির কাছে মা দুর্গা তাঁদের ঘরের মেয়ে উমা। তিনি আসেন মাত্র চারটি দিনের জন্য। কিন্তু ওই চার দিনকে স্মরণীয় করে রাখতে বছর ভর আয়োজন। মহালয়ার ভোর শুরু হয় বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র (Birendra Krishna Bhadra)- এর গমগমে কন্ঠে ‘আশ্বিনের শারদ প্রাতে’-র সুরে। কিন্তু মহালয়ার ভোরকে টেলিভিশনের পর্দা দিয়েছিল এক অন্য মাত্রা। মা দুর্গার রূপে অভিনয় করেছেন একের পর এক অভিনেত্রীরা। ইদানিং কলকাতা দূরদর্শন ছাড়াও জি বাংলা, স্টার জলসা, কালার্স বাংলাও পিছিয়ে নেই ‘মহিষাসুরমর্দিনী’ তৈরিতে। তবে তাতে দেবত্বের তুলনায় গ্রাফিক্সই বেশি যা মানুষের মন কাড়তে অপারগ। কিন্তু তবু চ্যানেলগুলি লিপ্ত হয় প্রতিযোগিতায়। ইতিমধ্যেই সামনে এল স্টার জলসার ‘মহিষাসুরমর্দিনী’ সংক্রান্ত অনুষ্ঠানের তথ্য।

শোনা যাচ্ছে, স্টার জলসার মহালয়ার অনুষ্ঠানে মা দুর্গার রূপে চলতি বছর দেখা মিলবে কোয়েল মল্লিক (Koel Mallick)-এর। মহালয়ার অনুষ্ঠানটি প্রযোজনা করছে সুরিন্দর ফিল্মস। তবে সুরিন্দরের প্রযোজনায় এই প্রথমবার দুর্গতিনাশিনী রূপ ধারণ নয় কোয়েলের। এর আগে মহালয়ার অনুষ্ঠানে মা দুর্গা সেজেছিলেন কোয়েল। কিন্তু তা দুই বছর আগে। সুরিন্দরের প্রযোজনায় তৈরি ওই মহালয়ার অনুষ্ঠানটি সম্প্রচারিত হয়েছিল কালার্স বাংলায়। এবার চ্যানেল বদলে অবশ্যই 14 ই অক্টোবর স্টার জলসার পর্দায় কোয়েলের মাতৃরূপ আরও সুন্দর ভাবে পরিস্ফুট হবে। স্টার জলসায় এর আগেও ২০১১ সালে মা দুর্গার ভূমিকায় নজর কেড়েছেন কোয়েল। প্রায় বারো বছর পর অভিনেত্রীর প্রত্যাবর্তনে ভক্তদের মধ্যে নতুন করে তৈরি হয়েছে প্রত্যাশা।

তবে চ্যানেলের তরফে এখনও অবধি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়নি এই সংবাদ। সম্ভবতঃ অগস্ট মাসের শেষে স্টার জলসার মহালয়ার অনুষ্ঠানের চূড়ান্ত লুক সেট হতে চলেছে। কোয়েলকে মা দুর্গার রূপে দেখা গেলেও অনুষ্ঠানে দেখা যাবে স্টার জলসার নায়িকাদের। তালিকায় রয়েছেন সোনামণি সাহা (Sonamoni Saha), তিয়াশা লেপচা (Tiasha Lepcha), স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh)-রা। তবে তাঁদের ভূমিকা সুস্পষ্ট নয়।

অপরদিকে চলতি বছর দুর্গাপুজোয় মুক্তি পেতে চলেছে কোয়েল অভিনীত ফিল্ম ‘জঙ্গলে মিতিন মাসি’। ফিল্মটি পরিচালনা করছেন অরিন্দম শীল (Arindam Shil)।

 

View this post on Instagram

 

A post shared by Koel Mallick (@yourkoel)

whatsapp logo