whatsapp channel

Kolkata Metro: লাইনে দাঁড়িয়ে টিকিট কাটা নিয়ে ভোগান্তি! নয়া উদ্যোগ নিচ্ছে কলকাতা মেট্রো

সকালের দিকে দমদম মেট্রো টিকিট কাউন্টারের সামনে দাঁড়ালে মনে হয় ধুর বাড়ি যাই। একে প্যাচপ্যাচে গরম নয়তো আকাশ ভাঙ্গা বৃষ্টি, এরমধ্যে দীর্ঘক্ষণ দাড়িয়ে টিকিট কাটতে কাহাতক ভালো লাগে? এদিকে মেট্রোর…

Avatar

সকালের দিকে দমদম মেট্রো টিকিট কাউন্টারের সামনে দাঁড়ালে মনে হয় ধুর বাড়ি যাই। একে প্যাচপ্যাচে গরম নয়তো আকাশ ভাঙ্গা বৃষ্টি, এরমধ্যে দীর্ঘক্ষণ দাড়িয়ে টিকিট কাটতে কাহাতক ভালো লাগে? এদিকে মেট্রোর টিকিট কাউন্টারের সংখ্যা কম। এতে করে যাত্রীদের অভিযোগের শেষ নেই।টিকিট না কেটে যে পালিয়ে যাওয়া যাবে এমনটা নয়। কেন এমন অবস্থা?

মেট্রো সূত্রে খবর, প্রথমত সব কাউন্টার খোলা হয় না, দ্বিতীয়ত ২০১৮ সালের পর থেকে মেট্রো রেলে নতুন করে তেমন কোন কর্মী নিয়োগ করা হয়নি। এতে করে বিপুল সংখ্যক যাত্রীদের সামাল দেওয়া অসম্ভব হয়ে উঠছে।

এবারে, উপায় বলে দিল খোদ মেট্রো। এই মেট্রো সূত্রে খবর, হাতে স্মার্ট ফোন ও ইন্টারনেট থাকলেই লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হবে নাম পুরোটাই হবে অনলাইনে। অ্যাপ থেকে স্মার্টকার্ড রিচার্জের প্রক্রিয়ার মাধ্যমেই টিকিট কাটা যাবে সহজেই।

এখন প্রশ্ন হল কোন অ্যাপ এর মাধ্যমে টিকিট কাটা সম্ভব? মেট্রো রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, শুধুমাত্র গুগল প্লে স্টোর থেকে নির্দিষ্ট মেট্রো রাইড অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপর ওখানে ওটিপি আসবে। সেই ওটিপি দিয়েই রিচার্জ করতে হবে। এক্ষেত্রে, সংশ্লিষ্ট যাত্রীকে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত রাখতে হবে। কিন্তু, সকলেই কি এইভাবে টিকিট বের করতে পারবে?

whatsapp logo