whatsapp channel

Koushani Mukherjee: রাজ চক্রবর্তীকে নিয়ে এই সত্যিটা প্রকাশ্যে আনলেন কৌশানী!

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি এখনও অবধি নারীকেন্দ্রিক ফিল্ম ও ওয়েব সিরিজ তৈরি করার ক্ষেত্রে মুম্বইয়ের তুলনায় অনেকটাই পিছিয়ে। এখনও অবধি টলিউডের ধারণা, নায়িকারা নায়কের পাশে শো-পিসের মতো দাঁড়িয়ে থাকবেন। নায়ক দুষ্কৃতীদের…

Avatar

Nilanjana Pande

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি এখনও অবধি নারীকেন্দ্রিক ফিল্ম ও ওয়েব সিরিজ তৈরি করার ক্ষেত্রে মুম্বইয়ের তুলনায় অনেকটাই পিছিয়ে। এখনও অবধি টলিউডের ধারণা, নায়িকারা নায়কের পাশে শো-পিসের মতো দাঁড়িয়ে থাকবেন। নায়ক দুষ্কৃতীদের হাত থেকে বাঁচাবেন নায়িকাকে। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন কৌশানী মুখার্জী (Koushani Mukherjee)। কৌশানী মনে করেন, তিনি স্পষ্টবক্তা। তাঁকেও দাগিয়ে দেওয়া হয়েছে শো-পিস নায়িকা হিসাবে। কৌশানী মনে করেন, বর্তমান সময়ে দাঁড়িয়ে এই ধরনের চিন্তাধারা যথেষ্ট দুর্ভাগ্যজনক। কোনো অভিনেত্রীকে দেখে কখনও বলা যায় না, তিনি শুধু কমার্শিয়াল ফিল্মের জন্য তৈরি হয়েছেন।

কৌশানীর মতে, যদি পরিচালক-প্রযোজকরা তাঁকে সুযোগ না দেন প্রমাণ করার, তাহলে নিজেকে তিনিও মেলে ধরতে পারবেন না। 2015 সালে রাজ চক্রবর্তী (Raj Chakraborty)-র হাত ধরে ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন কৌশানী। রাজকে তিনি মনে করেন ‘গডফাদার’। পরিচালকের কাছ থেকেই অভিনয় শিখেছেন কৌশানী। রাজ মনে করেন, কৌশানী ‘ব্ল্যাক হর্স’। ফলে 2023 সালে পরিচালক হিসাবে রাজের ডেবিউ ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’-এ আবারও দেখা যাবে কৌশানীকে। কৌশানী নিজেও অবাক হয়েছিলেন রাজের তরফে এই ওয়েব সিরিজের প্রস্তাব পেয়ে। রাজ রিস্ক নিতে পেরেছেন বলে মনে করেন কৌশানী।

রাজের মতো সকলে যদি রিস্ক নিতে রাজি থাকেন তাহলে ইন্ডাস্ট্রি অনেকটাই এগিয়ে যাবে বলে মনে করেন তিনি। কৌশানী জানালেন, ইন্ডাস্ট্রিতে পরিচালক-প্রযোজকরা নিজের পছন্দের তালিকার নায়ক-নায়িকাদের নিয়ে কাজ করতে চান যার বিপক্ষে কৌশানী। কৌশানীর বহু পছন্দের পরিচালক রয়েছেন ইন্ডাস্ট্রিতে যাঁরা তাঁকে নিজেদের ফিল্মে নেওয়ার কথা দিলেও শেষ পর্যন্ত তাঁদের ডাক আসেনি। কৌশানীর মতে, যাঁরা বলেন,তিনি অভিনয় পারেন না, তাঁরাই কৌশানীকে অভিনয় করার সুযোগ দেননি। ফলে কৌশানীর প্রশ্ন, যাঁরা সুযোগ দেননি, তাঁরাও কি আদৌ পরিচালনা পারেন!

শো-পিস নায়িকা হয়ে মাচা শো চান না কৌশানী। তিনি নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে প্রতিষ্ঠিত অভিনেত্রী হতে চান।

 

View this post on Instagram

 

A post shared by Koushani (@myself_koushani)

whatsapp logo