whatsapp channel

Kshama Bindu: নিজেই নিজেকে বিয়ে করে তুমুল চর্চায় ক্ষমা বিন্দু, কেন এমন সিদ্ধান্ত যুবতীর!

পাত্রের প্রয়োজন নেই। বিয়ে যে নিজের সঙ্গে করা যায় সেই উদাহরণ দিলেন গুজরাতের বডোদরার বাসিন্দা ক্ষমা বিন্দু (Kshama Bindu) । বিয়ের সমস্ত নিয়ম পালন করেছেন গুজরাতের বডোদরার বছর ২৪ এর…

Avatar

পাত্রের প্রয়োজন নেই। বিয়ে যে নিজের সঙ্গে করা যায় সেই উদাহরণ দিলেন গুজরাতের বডোদরার বাসিন্দা ক্ষমা বিন্দু (Kshama Bindu) । বিয়ের সমস্ত নিয়ম পালন করেছেন গুজরাতের বডোদরার বছর ২৪ এর তরুণী। মেহেন্দি থেকে, গায়ে হলুদ, সাত পাকে ঘোরা, সিঁদুর দান থেকে সবই সম্পন্ন করেছেন নিষ্ঠাভরে ক্ষমা বিন্দু।

ক্ষমার আসল নাম সৌম্যসরিতা দুবে। ভারতে এই প্রথম কোনো মহিলা যিনি নিজেকে বিয়ে করার সাহস দেখালেন। এই ক্ষমা ভারতের প্রথম মহিলা যিনি ‘নিজগামিতা’ বা সোলোগ্যামি–র পথে হেঁটেছেন।

প্রথমে বাবা মা রাজি হননি ক্ষমার। পুরোহিত পাওয়া যায় না, এরপরে রয়েছে বিয়ের জোগাড়। সবকিছু নিজের হাতে করেন। নিজেই নিজের বিয়ের কাজ সম্পন্ন করেন। অবশেষে নিজেকে নিজের সঙ্গে বিয়ের বন্ধনে জুড়ে দেন এই তরুণী। ক্ষমার কথায়, তিনি নাকি নিজের প্রতি যৌন এবং মানসিক আকর্ষণ অনুভব করেন, এবং বাস্তবে তিনি উভগামী। অর্থাৎ, পুরুষ ও নারী উভয়ের প্রতি যৌন আকর্ষণ অনুভব করেন ক্ষমা।

আগামী ১১ই জুন বিয়ের দিন ঠিক হয়। কিন্তু, তড়িঘড়ি ৮ই জুন পুরোহিত ও স্বামী বিনা বিয়ে করেন ক্ষমা। বিয়ের দিন নিয়ম মেনে তিনি গণেশ এবং লক্ষ্মীর পূজা করেন। নিজের গলায় নিজেই মালা দেন। এমনকি নিজের জন্য লেখা সাতটি ব্রতও পাঠ করেন।

এবার পালা মধুচন্দ্রিমার। ক্ষমা নিজেই স্বামী, নিজেই স্ত্রী। তাই মধুচন্দ্রিমা একাকীই হবে। জানা যাচ্ছে গোয়া উড়ে যাবেন ক্ষমা। চলবে সীমাহীন মধুচন্দ্রিমার আনন্দ। প্রসঙ্গত, এই দেশে এমন বিয়ে প্রথম হলেও ব্রাজিলের সুপারমডেল আদ্রিয়ানা লিমা ২০১৭ সালে নিজেকে বিয়ে করেন। ক্ষমা, সেই পথ অনুসরণ করে এখন চর্চার কেন্দ্র বিন্দুতে রয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

whatsapp logo