Advertisements

সামান্থাকে পেয়েও ‘কুশি’ ধরে রাখতে পারলেন না বিজয়

Avatar

Nilanjana Pande

Follow
Advertisements

পয়লা সেপ্টেম্বর রিলিজ করেছিল তেলেগু ফিল্ম ‘কুশি’। ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিজয় দেবেরাকোন্ডা (Vijay Deverakonda) ও সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu)। ‘কুশি’ রোম‍্যান্টিক ড্রামা। ফিল্মটি পরিচালনা করেছেন শিবা নির্বাণা (Shiva Nirvana)। বক্স অফিসে সপ্তাহান্ত জুড়ে ‘কুশি’ যথেষ্ট ভালো ফল করলেও সোমবার অর্থাৎ 4 ঠা সেপ্টেম্বর ফিল্মটির জন্য ছিল যথেষ্ট চ্যালেঞ্জিং। কারণ অপরদিকে সারা ভারত জুড়ে মুক্তি পেয়েছে আয়ুষ্মান খুরানা (Ayushman Khurrana) অভিনীত কমেডি ফিল্ম ‘ড্রিম গার্ল 2’। বক্স অফিসে ইতিমধ্যেই এই ফিল্ম ব্লকবাস্টার। পুজার প্রভাব পড়ল ‘কুশি’-র উপরেও।

সোমবার ‘কুশি’-র বক্স অফিস কালেকশন ত্রিশ শতাংশ। অর্থাৎ ফিল্মের বক্স অফিস কালেকশন ক্রমশ নিম্নমুখী হচ্ছে। কোনো ফিল্মের ক্ষেত্রে মাত্র ত্রিশ শতাংশ বক্স অফিস কালেকশনের অর্থ ক্ষতি ছাড়া আর কিছুই নয়। সোমবার দক্ষিণী দর্শকরাও প্রেক্ষাগৃহ ভরাতে অসমর্থ ছিলেন। উপরন্তু তেলেঙ্গানা জুড়ে শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি। বুধবার থেকে এই বৃষ্টি আরও বাড়ার পূর্বাভাস ছিল। ফলে স্বাভাবিক ভাবেই দর্শকদের একটি বড় অংশ প্রেক্ষাগৃহে পৌঁছাতে পারেননি। তার মূল্য চোকাতে হচ্ছে ‘কুশি’-কে। বিজয় ও সামান্থা ফিল্ম প্রোমোশনের সময় ‘কুশি’ নিয়ে যথেষ্ট আশাবাদী হলেও শেষ অবধি তা ভেস্তে দিল প্রাকৃতিক বিপর্যয়।

তবে আমেরিকার প্রেক্ষাগৃহে ‘কুশি’ যথেষ্ট হিট। অব্যাহত রয়েছে বিজয় দেবেরাকোন্ডার স্টারডম। এই ঘটনা ‘কুশি’-র নির্মাতাদের কাছে যথেষ্ট ইতিবাচক। এই ফিল্মে তুলে ধরা হয়েছে কাশ্মীরের সামাজিক পরিস্থিতি। বিজয়ের চরিত্রটির নাম লেনিন বিপ্লব। কর্মসূত্রে সে কাশ্মীরে পোস্টেড হয়। বিপ্লব চেয়েছিল ভূস্বর্গের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। কিন্তু কাশ্মীরে পৌঁছে সে যুদ্ধকালীন পরিস্থিতির সম্মুখীন হয়।

বিপ্লব কাশ্মীর থেকে চলে যেতে চায়। সে তার উপরওয়ালার কাছে ট্রান্সফারের জন্য আবেদন করে। কিন্তু ঘটনাচক্রে কাশ্মীরি মেয়ে আরা বেগমের প্রেমে পড়ে যায় বিপ্লব। প্রেম, যুদ্ধ, সমাজবদ্ধ মানুষের অসহায়তা নিয়ে তৈরি হয়েছে ‘কুশি’।

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow