Hoop PlusRegional

Sapna Choudhary: কেন নাচকেই পেশা হিসেবে বেছে নেন স্বপ্না চৌধুরী!

কিছুদিন আগেই আর্থিক প্রতারণার দায়ে হরিয়ানভি নৃত্যশিল্পী স্বপ্না চৌধুরী (Sapna Choudhary)-কে গ্রেফতারের নির্দেশ দিয়েছিল আদালত। বিভিন্ন কারণে প্রায়ই খবরের শিরোনামে থাকেন স্বপ্না। কিন্তু স্বপ্না কোনোদিন ভাবেননি, একদিন তিনিও মিডিয়া স্কুপ হয়ে উঠবেন।

উত্তর প্রদেশের একটি প্রত্যন্ত গ্রাম থেকে স্বপ্নার পরিবার কাজের খোঁজে চলে এসেছিল দিল্লির মহীপালপুরে। অত্যন্ত দরিদ্র ছিল এই পরিবার। মহীপালপুরে জন্ম হয়েছিল স্বপ্নার। স্বপ্না যদিও বলেন, 1995 সালে তাঁর জন্ম হয়েছিল, কিন্তু তা নিয়েও বিতর্ক রয়েছে। স্বপ্নার যখন মাত্র তের বছর বয়স, তাঁর বাবা ভূপেন্দ্র (Bhupendra) অত্যন্ত অসুস্থ হয়ে পড়েন। স্বপ্নার উপর এসে পড়ে সংসারের দায়িত্ব। স্কুল ছেড়ে দিতে হয় তাঁকে। পেটের দায়ে বিভিন্ন অনুষ্ঠানে নেচে টাকা যোগাড় করতেন স্বপ্না। কিন্তু সেই টাকার অধিকাংশ খরচ হত তাঁর বাবার চিকিৎসায়। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায়, একসময় স্বপ্নাদের বাড়ি বন্ধক রাখতে হয়েছিল।

কিন্তু স্বপ্নাদের পরিবারের সব প্রচেষ্টা ব্যর্থ করে চলে যান স্বপ্নার বাবা। স্বপ্না তখন চতুর্দশী। আগে থেকেই স্বপ্নার উপর ছিল সংসারের ভার। বাবার চিকিৎসার ফলে বাড়ি বন্ধক রাখতে হয়েছিল। একরকম দিশাহারা হয়ে গিয়েছিলেন স্বপ্না। সেই সময় হরিয়ানার একটি অর্কেস্ট্রা গ্রুপে যোগদান করেন স্বপ্না। তাঁদের সাথে বিভিন্ন স্থানে নৃত্যশিল্পী হিসাবে পারফর্ম করতে শুরু করেন তিনি। এরপর ‘বিগ বস’-এ সাধারণ মহিলা হিসাবে অংশগ্রহণ করেছিলেন স্বপ্না। এরপরেই বদলে যায় তাঁর জীবন। হরিয়ানভি মিউজিক ভিডিওয় অভিনয়ের পাশাপাশি স্বপ্না বলিউডেও বেশ কয়েকটি ফিল্মে আইটেম ডান্স করেছিলেন। এর মধ্যে উল্লেখযোগ্য হল ‘বীরে দি ওয়েডিং’।

2020 সালে হরিয়ানভি গায়ক বীর সাহু (Veer Sahu)-কে বিয়ে করেন স্বপ্না। বর্তমানে বিভিন্ন স্টেজ শো করেন তিনি। এগুলির অধিকাংশ রাজনৈতিক দলের। দিল্লিতে থাকেন স্বপ্না। বীর ও স্বপ্নার একটি পুত্রসন্তান রয়েছে।

whatsapp logo