whatsapp channel

Lata Mangeshkar: গাজরের হালুয়া খেতে ভীষণ ভালোবাসতেন কোকিলকণ্ঠী লতা মঙ্গেশকার, আজ রইলো সেই রেসিপি

৯২ বছর বয়সে স্তব্ধ হয়ে গেল কোকিলের কণ্ঠস্বর আক্রান্ত মাল্টি অর্গান ফেইলিওর সব কিছু নিয়ে আর যুদ্ধ করতে পারলো না ৯২ বছরের একটি শরীর। সারা জীবন গানকেই সাধনা করে যাচ্ছেন লতা মঙ্গেশকার। গান গাইতে গেলে, গলার যত্ন নিতে হলে শিল্পীকে অনেক কিছু খাবার থেকে নিজেকে দূরে রাখতে হয়, কিন্তু লতাজি সবকিছুই খেতেন অল্প বিস্তর। ডাল-ভাত ছিল পছন্দের খাবার এছাড়াও পছন্দ করতেন গাজরের হালুয়া খেতে।

Avatar

HoopHaap Digital Media

৯২ বছর বয়সে স্তব্ধ হয়ে গেল কোকিলের কণ্ঠস্বর আক্রান্ত মাল্টি অর্গান ফেইলিওর সব কিছু নিয়ে আর যুদ্ধ করতে পারলো না ৯২ বছরের একটি শরীর। সারা জীবন গানকেই সাধনা করে যাচ্ছেন লতা মঙ্গেশকার। গান গাইতে গেলে, গলার যত্ন নিতে হলে শিল্পীকে অনেক কিছু খাবার থেকে নিজেকে দূরে রাখতে হয়, কিন্তু লতাজি সবকিছুই খেতেন অল্প বিস্তর। ডাল-ভাত ছিল পছন্দের খাবার এছাড়াও পছন্দ করতেন গাজরের হালুয়া খেতে। শীতকালে আপনিও বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ গাজরের হালুয়া জেনে নিন গাজরের হালুয়ার সহজ রেসিপি।

উপকরণ –
দুটি গাজর গ্রেট করা
দু লিটার দুধ
চিনি ১ কেজি
এক চিমটি নুন
এক মুঠো কাজু, কিশমিশ
ঘি তিন টেবিল চামচ

প্রণালী – প্রথমে দুধ ভালো করে ফুটিয়ে নিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে ঘি গরম করে তাতে গাজরগুলি ভাজা ভাজা করে এই দুধের মধ্যে দিয়ে দিতে হবে। তারপর চিনি দিয়ে ভালো করে নাড়া চাড়া করতে হবে। এক চিমটি নুন দিতে হবে কাজু, কিশমিশ দিয়ে খুন্তি দিয়ে ভালো করে নাড়িয়ে নিতে হবে। বেশ ভালো করে মাখো মাখো হয়ে গেলে উপরের একটু ঘি দিয়ে গরম গরম পরিবেশন করুন গাজরের হালুয়া।

Lata Mangeshkar: গাজরের হালুয়া খেতে ভীষণ ভালোবাসতেন কোকিলকণ্ঠী লতা মঙ্গেশকার, আজ রইলো সেই রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media