BollywoodHoop PlusHoop SportsHoop Trending

Lata-Dhoni: ‘এখনই অবসর নেবেন না’, ধোনিকে অনুরোধ করেছিলেন লতা, আজও সাক্ষী সেই ট্যুইট

দেশ তার সুর হারিয়েছে। সুরের সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর যে আর নেই ভাবলেই শিহরণ দিচ্ছে সারা শরীরে। তাঁর গাওয়া অভূতপূর্ব গান কানে আলতো স্বরে বেজে উঠছে। অতঃপর মনে পড়ছে তাঁর বলে যাওয়া কথাগুলো। ক্রিকেটপ্রেমী ছিলেন প্রিয় লতাজি। মহেন্দ্র সিং ধোনিকে বেশ ভালোও বাসতেন। এমএস ধোনির মাঠে নামা ছেড়ে দেওয়ার গুঞ্জন ওঠায় ওই কিংবদন্তি খেলোয়াড়রকে তিনি খেলা না ছাড়ার আবেদনও জানিয়েছিলেন। যদিও লতা দিদির ট্যুইটের কোনোজবাব দেননি ধোনি।

“নমস্কার, এম এস ধোনিজি। আজকাল আমি শুনেছি আপনি খেলা থেকে অবসর নিতে চান। দয়া করে আপনি এই কাজ করার কথা একদমই ভাববেন না। আপনার খেলা এই দেশের জন্য খুব প্রয়োজন। আর আপনার কাছে এটা আমারও অনুরোধ দয়া করে অবসর নেওয়ায় কথা মাথাতেও আনবেন না।” তিন বছর আগে ট্যুইট করেই ধোনির কাছে রেখেছিলেন নিজের বিশেষ আবেদনসোশ্যাল মিডিয়া থেকে অনেক দূরে থাকার কারণে কোনো জবাব দিয়ে ওঠেননি ধোনি। এমনকি এই দূরীকরণে টুইটারের ব্লু টিকও অদৃশ্য হয়ে যায়। দর্শকরা হট্টগোল করে সেই টিক ফিরিয়ে আনলেও কোনো প্রতিক্রিয়া দেননি ধোনি।

প্রসঙ্গত, জুলাই ২০১৯ সালে ম্য়াঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নিউজিল্যান্ডের ২৩৯ রানকে হাতাতে নেমে ভারত ২২১ রানে অলআউট হয়ে যায়। সাত নম্বরে ব্যাট করতে নামেন ধোনি। ৭২ বলে ৫০ রানের ইনিংস খেলেই রানআউট হয়ে যান কিংবদন্তি ওই খেলোয়াড়ও। নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত। এই হারের পর ধোনির অবসর নিয়ে সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত খবর আসতে শুরু করে। সেটা জেনেই লতাজির মন ভেঙে যায়। আবেগপ্রবণ হয়ে ট্যুইট করে বসেন ধোনিকে।

বলা বাহুল্য, লতাজি ক্রিকেট থেকে ক্রিকেটারদেরও এতটাই ভালোবাসতেন যে তাঁদের প্রত্যেকটা পদক্ষেপ অনুসরণ করতেন তিনি। প্রাক্তন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে বিশেষ পছন্দ করতেন তিনি। শচীন মাঠে নামলেই নড়ে চড়ে বসে বিভোর হয়ে খেলা দেখতেন তাঁর। বেশ বড় ভক্তও ছিলেন শচীন টেন্ডুলকারের। শোনা গেছে, লতা দিদি একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, “শচীন টেন্ডুলকার আমাকে মায়ের মতো মনে করেন। মায়ের মর্যাদাও দেন আমায় এবং ওঁর দেওয়া এই সম্মান আমার হৃদয় স্পর্শ করে যায়।” এটা বলতেই হবে যে তিনি চলে গেছেন কিন্তু তাঁকে জড়িয়ে একের পর এক স্মৃতি মনের মনিকোঠায় জমা হয়ে আছে।

whatsapp logo