whatsapp channel

Lata Mangeshkar: করণ জোহরের জঘন্য কুবুদ্ধি, রেগে গিয়েছিলেন লতা সহ তাঁর পরিবার

স্বর্গীয় সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর তাঁর অতুলনীয় কিন্নরকণ্ঠী সুর দিয়ে গোটা বিশ্বকেই মাতিয়ে রেখেছেন। তার গান ত্রুটিবিহীন ও অত্যন্ত শালীন। বলা বাহুল্য, লতাজি নিজের সারা জীবনের কেরিয়ারে এমন একটি গানও গাননি যাতে আপত্তিকর কোনো শব্দ ছিল।

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

স্বর্গীয় সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর তাঁর অতুলনীয় কিন্নরকণ্ঠী সুর দিয়ে গোটা বিশ্বকেই মাতিয়ে রেখেছেন। তার গান ত্রুটিবিহীন ও অত্যন্ত শালীন। বলা বাহুল্য, লতাজি নিজের সারা জীবনের কেরিয়ারে এমন একটি গানও গাননি যাতে আপত্তিকর কোনো শব্দ ছিল। এমনকি এই বিষয়ে একবার তিনি কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। সূত্রানুযায়ী, কয়েক বছর আগে পরিচালক করণ জোহর এবং অভিনেত্রী কিয়ারা আডবানি লতাজির গানকে নিয়ে অশালীন কাজ লতাজি সহ সারা মঙ্গেশকর পরিবারকে তাঁদের প্রতি খুব ক্ষুব্ধ করে তুলেছিল।

Advertisements

প্রকৃতপক্ষে করণ জোহরের নেটফ্লিক্স ওয়েব সিরিজ ‘লাস্ট স্টোরিজে’ কিয়ারা আডবানি এবং ভিকি কৌশল অভিনীত একটি ঘনিষ্ঠ পর্বে লতাজির দিদির একটি আইকনিক গান পুনরায় তৈরি করে ব্যবহার করা হয়েছিল যা মঙ্গেশকর পরিবার মোটেও পছন্দ করেনি। খুবই বিরক্ত হয়েছিলেন তাঁরা। মঙ্গেশকর পরিবারের তরফে একটি বিবৃতিও জারি হয়েছিল– “আমরা অবাক হয়েছি যে সেই দৃশ্যে লতা দিদির গাওয়া গান রাখারই বা কি দরকার ছিল। অমন দৃশ্যে অন্য কোনো গানও তো ব্যবহার করা যেত।”

Advertisements

প্রসঙ্গত, গানটি ছিল কভি খুশি কাভি গম যা লতাজির অনেক প্রিয় ছিল। ফলে করণ জোহরের ওপর ক্ষুব্ধ মঙ্গেশকর পরিবার আরও অভিযোগ করেছিলেন যে, লতা দিদিকেও জানানো হয়নি যে গানটি এমন দৃশ্যে ব্যবহার করা হবে। তাঁরা বলেছিলেন- “লতা দিদি যখন কাভি খুশি কাভি গম ছবির জন্য এই গানটি রেকর্ড করেছিলেন তখন করণ কেমন প্রতিক্রিয়া দেখিয়েছিলেন তা আমাদের মনে আছে। করণ তখন বলেছিলেন যে এটি একটি স্বপ্ন পূরণের মতো। এখন স্বপ্নটা এভাবে নষ্ট হলো কিভাবে? তাই করণ জোহারের একদমই উচিত হয়নি এই গানটি রেকর্ড করা।”

Advertisements

বলা বাহুল্য, কিয়ারা আডবানি নেটফ্লিক্সের এই সিরিজ দিয়ে লাইমলাইটে এসেছিলেন। তাঁর এই দৃশ্যটি শিরোনামে বেশ কিছুদিন ঠাঁইও পেয়েছিল। এই সিরিজের একটি অংশে তাঁর সঙ্গে ভিকি কৌশলের কাজও বেশ জনপ্রিয়তা পেয়েছিল। ২০১৮ সালে আসা এই সিরিজটিও অনুরাগ কাশ্যপ, জোয়া আখতার, দিবাকর ব্যানার্জি সহ করণ জোহর দ্বারা পরিচালিত হয়েছিল।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar