Leena Ganguly: ‘গাঁজা খেয়ে গল্প লেখেন!’ ট্রোলের মুখে জনপ্রিয় লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়

জনপ্রিয় লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly) একের পর এক সিরিয়াল দর্শকদের উপহার দিয়েই চলেছেন। একই সঙ্গে তিনি ‘খড়কুটো', ‘ধূলোকণা' ও ‘শ্রীময়ী’, ‘দেশের মাটি' লিখছেন। সঙ্গে রয়েছে 'মোহর'। সবকটি সিরিয়ালের টিআরপিই…

HoopHaap Digital Media

জনপ্রিয় লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly) একের পর এক সিরিয়াল দর্শকদের উপহার দিয়েই চলেছেন। একই সঙ্গে তিনি ‘খড়কুটো’, ‘ধূলোকণা’ ও ‘শ্রীময়ী’, ‘দেশের মাটি’ লিখছেন। সঙ্গে রয়েছে ‘মোহর’। সবকটি সিরিয়ালের টিআরপিই যথেষ্ট ভালো। এছাড়াও প্রতিটি সিরিয়ালই সম্প্রচারিত হচ্ছে স্টার জলসার মতো চ্যানেলে। কিন্তু এবার লীনাকে নিয়ে তৈরি হল মিম।

সম্প্রতি ‘হুগলি মিমস’ নামে একটি মিমারস গ্রুপ বানিয়েছে লীনাকে নিয়ে মিম। সেই মিম সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই আপাতত সুপার ভাইরাল। মিমে দেখা যাচ্ছে স্লিভলেস ব্লাউজ ও সাদা-গোলাপি শাড়ি পরে চুল খুলে দাঁড়িয়ে রয়েছেন লীনা। কপালে রয়েছে টিপ। বরাবরের মতোই নো মেকআপ লুক। ছবিতে লেখা রয়েছে “ওভাবে হাঁ করে কি দেখছিস? আমিই সেই অস্কার জয়ী লেখিকা, যে সস্তার গাঁজা খেয়ে গল্প লিখি, একটা হিরোর দুটো বউ, একটা বউয়ের চারটে বর, একটা বুড়ির পাঁচটা প্রেমিক, এই সবই আমার লেখা।“ এই মিমটি ভাইরাল হতেই নেটিজেনদের মধ্যে উঠেছে হাসির রোল।

এমনিতেই ‘শ্রীময়ী’ -তে শ্রীময়ীর দুটো বর, শ্রীময়ীর বর অনিন্দ্যর দুটো বউ, শ্রীময়ীর ছেলের দুটো বউ, শ্রীময়ীর ছেলে ডিঙ্কার দুটো বাবা, দুটো মা, দুটো বউ নিয়ে নেটদুনিয়া মিমে ভরে গেছে। এর উপর লীনাকে নিয়ে তৈরি মিম নতুন সংযোজন। লীনাকে মজা করে নেটিজেনদের একাংশ ‘লীনা পিসি’ বলে ডাকতে শুরু করেছেন। এর আগে ‘দেশের মাটি’-র নোয়াকে পাতলা পাত দিয়ে তৈরি ছোট্ট খাঁড়া দিয়ে শত্রু বধ করতে ট্রোল হয়েছিলেন লীনা । তবে তিনি এখনও অবধি কোনো প্রতিক্রিয়া জানাননি।

এর আগে একটি সাক্ষাৎকারে লীনা বলেছিলেন, নেটিজেনদের উপর কোনো সিরিয়ালের টিআরপি নির্ভর করে না। কিন্তু প্রকৃতপক্ষে, লীনার দর্শকরাই কিন্তু সোশ্যাল মিডিয়ায় নেটিজেনের ভূমিকা পালন করেন। কারণ ইদানিং প্রায়ই প্রতিটি মানুষ সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ। লকডাউনের ফলে মানুষ আরও সোশ্যাল মিডিয়া নির্ভর হয়ে গিয়েছেন। ফলে কিছুটা হলেও তাঁদের উপর টিআরপি নির্ভর করে। যদি তা না হয়, তাহলে ইদানিং কোনো সিরিয়ালের ফার্স্ট লুক বা প্রোমো চ্যানেলের সোশ্যাল মিডিয়া প্রোফাইলের মাধ্যমে ভাইরাল করা হয় কেন? তাই প্রত্যক্ষ ভাবে না মানলেও পরোক্ষভাবে সবাই জানেন, নেটিজেনদের পছন্দই একটি ভিত তৈরি করে।