whatsapp channel

সমাজের ‘ধুলোকণা’-দের জন্য কলম ধরলেন লীনা গাঙ্গুলী, কেন ধারাবাহিকের এমন নামকরণ!

19 শে জুলাই থেকে স্টার জলসার পর্দায় আসতে চলেছে ‘ধুলোকণা'। ম্যাজিক মোমেন্টস-এর সদস্যরা লিখেছেন, এবার তাঁরা মিশে যেতে চান ‘ধুলোকণা'-য়। ‘ধুলোকণা' সম্প্রচারিত হওয়ার আগে চ্যানেলের তরফ থেকে একটি ভার্চুয়াল প্রেস…

Avatar

HoopHaap Digital Media

19 শে জুলাই থেকে স্টার জলসার পর্দায় আসতে চলেছে ‘ধুলোকণা’। ম্যাজিক মোমেন্টস-এর সদস্যরা লিখেছেন, এবার তাঁরা মিশে যেতে চান ‘ধুলোকণা’-য়। ‘ধুলোকণা’ সম্প্রচারিত হওয়ার আগে চ্যানেলের তরফ থেকে একটি ভার্চুয়াল প্রেস মিটের আয়োজন করা হয়েছিল। সেই প্রেস মিটে মুখ খুললেন ‘ধুলোকণা’-র চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly)।

বেশ কিছুদিন ধরেই নেটিজেনদের মনে প্রশ্ন উঠেছিল, ধারাবাহিকটির নাম ‘ধুলোকণা’ কেন? লীনা জানালেন, যেকোন ধারাবাহিক সমাজের কথা বলে। এই ধারাবাহিকে দেখা যাবে কিভাবে সমাজের ধুলোকণারাও সোনা হয়ে উঠতে পারেন। লীনা বরাবর ছক ভাঙতে ভালোবাসেন। কিন্তু এবার তা যেন অনেকটা অন্যরকম।

এতদিন লীনা তুলে ধরেছেন, বাড়ির বৌয়ের গল্প, মেয়েদের লড়াইয়ের গল্প। কিন্তু এবার লীনা তুলে ধরতে চলেছেন, সমাজের সেই শ্রেণীর কথা যারা মানুষের জীবনে অপরিহার্য হয়েও সমাজের এক কোণে পড়ে থাকেন। তাঁদের জীবনের প্রতিটি মুহূর্তে রয়েছে লড়াই। ভোরবেলা উঠে কোনমতে এক কাপ চা খেয়ে তাঁরা বেরিয়ে পড়েন কাজের বাড়ির উদ্দেশ্যে। হয়তো আগের রাতে মাতাল স্বামীর হাতে মার খেয়ে চোখে পড়েছে কালশিটে, ভালো ঘুম হয়নি। কিন্তু শীর্ণ, ক্লান্ত পায়ে হেঁটে পৌঁছে যান কাজের বাড়ি। সেখানে গিয়েও শুনতে হয় বাড়ির মালিকের একরাশ অভিযোগ।

অনেকে আবার চব্বিশ ঘন্টার ‘খাওয়া-পরা’ হিসাবেও থাকেন। কিন্তু তাঁদের একাংশকে নারীমাংসলোভী মালিকের কাছে ইজ্জতের বলি দিয়েও মুখ বুজে থাকতে হয়। কারণ কাজ ছেড়ে দিলে গ্রামে পরিবার অভুক্ত থাকবে।

এবার যৌথ পরিবারের প্রেক্ষাপটে সেই ধুলোকণাদের কথা তুলে ধরতে চলেছেন লীনা, লকডাউনের সময় যাঁদের অভাব পদে পদে অনুভব করেছেন বাড়ির গৃহিণীরা। ‘ধুলোকণা’-য় বাড়ির কাজের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন মানালি (manali dey)। বহুদিন বাদে এই ধারাবাহিকের মাধ্যমে টেলিভিশনে কামব‍্যাক করছেন ইন্দ্রাশিস (Indrashis Roy)। ইন্দ্রাশিস বাড়ির হ্যাপি গো লাকি ড্রাইভারের ভূমিকায় অভিনয় করছেন। অনেকেই মনে করছেন, ‘ধুলোকণা’-ই পারে আবারও স্টার জলসার টিআরপি ফিরিয়ে আনতে। ‘ধুলোকণা’-র প্রোমো এই মুহূর্তে ভাইরাল হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media