whatsapp channel

Lemon Grass Tea: সকালে বাসি মুখে খেয়ে নিন লেমন গ্রাসের চা, উপকারিতা পাবেন অনেক

লেমন গ্রাস কথাতেই আছে, এর মধ্যেই কিন্তু একটা লেবুর সুগন্ধি ভাব থাকে। মাত্র ১০০ টাকা দিয়ে খুব সহজেই আপনি যে কোন নার্সারি থেকে কিনে আনতে পারেন অসাধারণ এই গাছের চারা।…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

লেমন গ্রাস কথাতেই আছে, এর মধ্যেই কিন্তু একটা লেবুর সুগন্ধি ভাব থাকে। মাত্র ১০০ টাকা দিয়ে খুব সহজেই আপনি যে কোন নার্সারি থেকে কিনে আনতে পারেন অসাধারণ এই গাছের চারা। এই গাছের চারাকে যদি আপনি মাটিতে পুঁতে দেন তাহলে খুব সহজেই আপনি বাড়িতে চাষ করতে পারবেন। তারপর এই পাতা ছিঁড়ে ছিঁড়ে যদি একেবারেই চায়ের মতন করে খেতে পারেন তাহলে দেখবেন আপনি বিভিন্ন কঠিন রোগের হাত থেকে মুক্তি পাচ্ছেন।

Advertisements

পেটের গোলমাল এর হাত থেকে রক্ষা করে লেমন গ্রাস। যাদের অতিরিক্ত পেটের সমস্যা আছে বা সঠিকভাবে খাবার হজম হতে চায় না, তারা কিন্তু সকালবেলা ঘুম থেকে উঠে গরম জলে এই লেমন গ্রাস টি ভালো করে ফুটিয়ে দিয়ে খেতে পারেন।

Advertisements

যারা ক্যান্সারের সঙ্গে প্রতিনিয়ত লড়াই করে চলেছেন বা যারা চাইছেন তাদের শরীরে কোনদিন ক্যান্সার রোগ না আসুক, তারা কিন্তু অবশ্যই এই লেমন গ্রাস টি খেতে পারেন। প্রতিদিন সকালবেলা উঠে যদি এই চা পান করতে পারেন, তাহলে আপনার শরীরে কোনদিন ক্যান্সারের মতন দূর আরোগ্য ব্যাধি আসতে পারবেনা।

Advertisements

যাদের অতিরিক্ত কোলেস্টেরল আছে তারা সেই কোলেস্টেরলকে নিয়ন্ত্রণ রাখতে প্রতিদিন লেমনগ্রাস জল খেতে পারেন। কোলেস্টেরল যদি ঠিকঠাক থাকে তাহলে হার্ট অ্যাটাকের ঝুঁকেও কিন্তু অনেকাংশে কমে যায় সেক্ষেত্রে গরম জলের মধ্যে এই গাছের পাতা দিয়ে খুব ভালো করে ফুটিয়ে নিয়ে এই জল আপনি পান করুন।

Advertisements

যাদের সহজে ঘুম আসে না, তারা কিন্তু এই চা একবার খেয়ে দেখতে পারেন, সহজে ঘুম আসার জন্য এই চায়ের উপকারিতা ভীষণ ভালো সকাল এবং সন্ধ্যে এই চা পান করুন।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে অসাধারণ এই লেমন গ্রাস। এর মধ্যে আছে এন্টি ইনফ্লেমেটরি উপাদান যার সহজেই সংক্রমণের সাথে লড়াই করে শরীরকে অনেক রোগের হাত থেকে বাঁচায়।

লেমন গ্রাস টি চা খাওয়ার পাশাপাশি সুপের মধ্যে এর মধ্যে দিয়েও খেতে পারেন তবে অতিরিক্ত খাবেন না অতিরিক্ত খেলে কিন্তু অনেক সমস্যা দেখা দিতে পারেন। সেক্ষেত্রের মুখের ভেতরে আলসার, অতিরিক্ত পরিমাণে প্রস্রাব পাওয়া ইত্যাদি সমস্যা সম্মুখীন হতে পারেন। প্রতিদিন অল্প পরিমাণে খান এবং শরীরকে সুস্থ রাখুন।

Lemon Grass Tea: সকালে বাসি মুখে খেয়ে নিন লেমন গ্রাসের চা, উপকারিতা পাবেন অনেক

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক