whatsapp channel

LIC Investment Plus Plan: ৫ বছরেই টাকা ‘ডবল’ হবে LIC-র এই স্কিমে, এক্ষুনি জেনে নিন বিস্তারিত

নিজের রোজগারের টাকা সঞ্চয় করতে কেই না চায়। আর তার সাথে যদি পাওয়া যায় জীবনবিমা, সঙ্গে ভালো হারে রিটার্ণের অঙ্ক, তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু বর্তমানে আর্থিক বিনিয়োগের ক্ষেত্রে অন্যান্য…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Updated on:

Advertisements
Advertisements

নিজের রোজগারের টাকা সঞ্চয় করতে কেই না চায়। আর তার সাথে যদি পাওয়া যায় জীবনবিমা, সঙ্গে ভালো হারে রিটার্ণের অঙ্ক, তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু বর্তমানে আর্থিক বিনিয়োগের ক্ষেত্রে অন্যান্য সংস্থার উপর তেমন ভরসা করেন না নাগরিকরা। কারণ অবশ্য একটাই, ভুঁইফোড় সব চিটফান্ড। তবে সেসব ঝুঁকি ছাড়াই টাকা বিনিয়োগ করার বিষয়ে অনেকের প্রথম পছন্দ হল LIC। অনেকেই এই বীমা সংস্থাকে একমাত্র ভরসযোগ্য সংস্থা বলে মনে করেন।

Advertisements

আর এবার LIC নিয়ে এক আকর্ষণীয় একটি প্ল্যান, যার মাধ্যমে মাত্র ৫ বছরেই বিনিয়োগকৃত অর্থ হয়ে যায় দ্বিগুন। যদিও এত কম সময়ে টাকা দ্বিগুন হওয়ার বিষয়টি এখন আর সেভাবে নেই। তবে ভারতীয় জীবনবীমা নিগমের এই পলিসিতে ঝুঁকি নিতে পারলেই থাকছে সেই সুযোগ। সঙ্গে থাকছে জীবনবীমা এবং মেয়াদ পূর্ণ হওয়ার পর ভালো রিটার্ন পাওয়ার সুযোগ। এখন একনজরে দেখে নিন এই পলিসির বিস্তারিত কিছু তথ্যাবলী।

Advertisements

■ পলিসির নাম: এলআইসি ইনভেস্ট প্লাস প্ল্যান (LIC Invest Plus Plan)।

Advertisements

■ পলিসির মেয়াদ: এই পলিসিতে আপনাকে একক সময়ের জন্য বিনিয়োগ করতে হবে। এক্ষেত্রে আপনি ঝুঁকি নয় বিনিয়োগ করতে পারলেই পেয়ে যেতে পারেন ১৫ শতাংশ অবধি সুদ। যার দ্বারা মাত্র ৫ বছরেই পলিসির জমাকৃত টাকা দ্বিগুন হওয়ার যেতে পারে।

Advertisements

■ বীমা কভার: এই পলিসিতে বিনিয়োগের ক্ষেত্রে জীবনবীমা কভারেজও পাওয়া যায়। তবে এই টাকার অঙ্কটা নির্ভর করে বিনিয়োগকৃত অর্থের উপর। অর্থাৎ বিনিয়োগ বেশি থাকলেই বীমাকৃত টাকা বেশি হবে। উদাহরণস্বরূপ, যদি কেউ এই পলিসিতে এককালীন ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন, তাহলে তিনি ৩,৭৫,০০০ টাকা দুর্ঘটনা কভারেজ পাবেন।

■ ম্যাচিউরিটি কভারেজ: এই পলিসির হোল্ডার যদি মেয়ারপূর্তি অবধি জীবিত থাকেন তাহলে মেয়াদ শেষে সম্পুর্ন রিটার্ন পাবেন তিনি। তবে যদি পলিসি চলার মাঝে পলিসি হোল্ডারের মৃত্যু হয়, তাহলে তার নমিনি বিমাকৃত অর্থ সহ সম্পূর্ন রিটার্ন পাবেন।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা