LIC Investment Scheme: ব্যাপক স্কিম নিয়ে এল LIC, সরকারি চাকরি না করেও পাবেন‌ মোটা টাকা পেনশন

আজকালকার দিনে মানুষ উপার্জনের পাশাপাশি বিনিয়োগের দিকে খেয়াল রাখছেন। আসলে আপনি যতই টাকা উপার্জন করুন না কেন যতদিন না আপনি বিনিয়োগ করছেন ততদিন আপনার ভবিষ্যৎ সুরক্ষিত হবে না। তবে অনেকেই…

Sourish Das

আজকালকার দিনে মানুষ উপার্জনের পাশাপাশি বিনিয়োগের দিকে খেয়াল রাখছেন। আসলে আপনি যতই টাকা উপার্জন করুন না কেন যতদিন না আপনি বিনিয়োগ করছেন ততদিন আপনার ভবিষ্যৎ সুরক্ষিত হবে না। তবে অনেকেই বিনিয়োগ করতে ভয় পান যে তাদের টাকা যাতে না চুরি হয়ে যায়। তবে আপনি যদি বিনিয়োগ করতে চান এবং আপনি সুরক্ষিত থাকতে চান তাহলে আপনার জন্য রয়েছে বিভিন্ন LIC এর স্কিম। এলআইসিতে টাকা বিনিয়োগ করা অত্যন্ত সুরক্ষিত এবং আপনার বিশ্বস্ত বিনিয়োগের মাধ্যমে আপনি আকর্ষণীয় অফার পেয়ে যেতে পারেন।

আপনাদের জন্য আজকের এই প্রতিবেদনে এমন একটি এলআইসি স্কিম এনেছি, যারা বেসরকারি খাতে পেনশন নিরাপত্তার অভাব অনুভব করেন। প্রাথমিক অবসরের পরিকল্পনার সময়ে আপনার কাছে পেনশন অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে যায়। তাদের জন্যই লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন এবার তৈরি করেছে জীবন অক্ষয় নীতি। এই স্কিম এর মাধ্যমে আপনি উদ্বেগমুক্ত হয়ে অবসর নিশ্চিন্ত করতে পারবেন।

এলআইসির এই জীবন অক্ষয় নীতি অনেক ধরনের সুবিধা আপনাকে দেবে। তার মধ্যে অন্যতম হলো এই একক প্রিমিয়াম পলিসির পরে আপনি আপনার সুবিধামতো সময় টাকা নিতে পারবেন। আপনার কাছে মাসিক, ত্রৈমাসিক, অর্ধ বার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে অর্থ নেওয়ার নমনীয়তা থাকবে। আপনি আপনার সুবিধামতো নির্বাচিত পেমেন্ট ফ্রিকোয়েন্সি লক করতে পারবেন। আপনি অবসরের পর কত পেনশন পাবেন তা সরাসরি নির্ভর করে আপনি কত টাকা বিনিয়োগ করেছেন। আপনাদের জানিয়ে রাখি এতে আপনি ন্যূনতম ৩০ বছর বয়সে বিনিয়োগ করতে পারবেন এবং ১ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে।

আপনি যদি এই স্কিমের মাধ্যমে প্রতি মাসে ১৬০০০ টাকা পেনশন পেতে চান, তাহলে আপনাকে মোট ৩৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। আপনি যদি এই বিনিয়োগ করে থাকেন তাহলে আপনি মাসিক ১৬ হাজার ৪৭৯ টাকা, ত্রৈমাসিক ৪৯ হাজার ৭৪৪ টাকা, অর্ধ বার্ষিক ১ লাখ ২৭৫ টাকা এবং বার্ষিক ২ লাখ ৩ হাজার ৭০০ টাকা পেনশন পাবেন। তাই আপনি যদি আপনার অবসরের পরে শান্তির জীবন চান তাহলে এক্ষুনি এলআইসির জীবন অক্ষয় নীতিতে বিনিয়োগ করুন।