Hoop StoryHoop Viral

গরগর করে ইংরেজিতে কথা বলে জীবিকা উপার্জন করছে ছোট্ট ছেলেটি, ভাইরাল ভিডিও

মাত্র সপ্তম শ্রেণীর গন্ডি পেরিয়েছে কিন্তু ইতিমধ্যেই সংসারের পুরো হাল টানতে নাজেহাল অবস্থা সপ্তম শ্রেণীর এই ছোট্ট ছেলের। তাই উপায় না দেখে সংসারের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে নিয়েছে এই সপ্তম শ্রেণীর ছাত্র তবে নিজের পড়াশোনা কে বন্ধ করেনি।

ট্যুর গাইড এর কাজ করে বাকি সময়। সকালবেলা বিদ্যালয়ের পড়াশোনা এবং অন্য সময় ট্যুর গাইড এর কাজ এইভাবেই চলছে এই বাচ্চা ছেলেটির দিন। আপনি হয়তো ভাবছেন এর মধ্যে আবার বিশেষত্ব কি আছে? ট্যুর গাইড হতে গেলে আপনাকে বেশ কয়েকটি ভাষায় সাবলীল হতে হয়। বিশেষ করে যারা বিদেশীরা আসেন তাদের কি কোন স্থাপত্য বা কোন জায়গার মাহাত্ম্য বোঝাতে গেলে ইংরেজিতে দক্ষ থাকা ভীষণ দরকার। এই ছেলেটি অনর্গল ইংরেজিতে কথা বলে সেই স্থাপত্য সম্পর্কে বিদেশি টুরিস্টদের সুন্দর করে বোঝাচ্ছে।

ভিডিওটি সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। আর হবে নাই বা কেন এই অসাধারণ অনর্গল ইংরেজি ভাষায় কথা শুনে যে কেউ অবাক হয়েছেন। এই এতোটুকু ছোট ছেলেটি সে এতো সুন্দর করে ইংরেজি বলতে কার কাছে শিখলো, তা অবশ্য জানা যায়নি। কিন্তু পেটের জ্বালায় যে একটা সৎ পথ বেছে নিয়েছে এটাই অনেক। অনেকেই খিদের জ্বালা সহ্য না করতে পেরে টাকা রোজগারের আশায় অনেক কিছু খারাপ পথে চলে যায়। এই বাচ্চাটি তেমনটা হয়নি ঈশ্বরের অসীম আশীর্বাদ এর উপরে আছে।

Related Articles