whatsapp channel

Skin Care Tips: মাত্র সাত দিনে জেল্লাদার ত্বক পেতে রাতে ঘুমোনোর আগে যত্ন নিতে হবে এইভাবে

কি ভাবছেন কথাটা সত্যি নয়, কিন্তু একবার করেই দেখুন মাত্র সাত দিনের মধ্যেই পাবেন অসাধারণ জেল্লাদার ত্বক। রাত্রিবেলা শোওয়ার সময় করতে হবে, এই ছোট্ট কাজটিই ছোট্ট কাজটি যদি আপনি নিয়মিত…

Avatar

কি ভাবছেন কথাটা সত্যি নয়, কিন্তু একবার করেই দেখুন মাত্র সাত দিনের মধ্যেই পাবেন অসাধারণ জেল্লাদার ত্বক। রাত্রিবেলা শোওয়ার সময় করতে হবে, এই ছোট্ট কাজটিই ছোট্ট কাজটি যদি আপনি নিয়মিত করতে পারেন তাহলে আপনার ত্বক একেবারে সুন্দর ও উজ্জ্বল হয়ে যাবে।

১) শুতে যাওয়ার অন্তত আধ ঘন্টা আগে নিজেকে সময় দিন। প্রথমে তুলো দিয়ে খুব ভালো করে মুখ পরিষ্কার করতে হবে। সেক্ষেত্রে যাদের তৈলাক্ত ত্বক তারা কাঁচা দুধ দিয়ে পরিষ্কার করতে পারেন, আর যারা শুষ্ক ত্বক তারা নারকেল তেল দিয়ে পরিষ্কার করতে পারেন।

২) খুব ভালো করে পরিষ্কার করার পরে একটি পাত্রের মধ্যে গরম জল নিতে হবে। তার মধ্যে এক টেবিল চামচ নুন ফেলে দিতে হবে। তার মধ্যে একটি তোয়ালে বা রুমাল দিয়ে খুব ভালো করে সেটি মুখে, গলায়, পিঠে এসে গরম জলের ভাপ নিতে হবে।

৩) এরপর একটি পাত্রের মধ্যে ৩ টেবিল চামচ বেসন, ১ টেবিল চামচ টক দই, ১ টেবিল চামচ পাতিলেবুর রস, ১ টেবিল চামচ মধু, খুব ভালো করে মিশিয়ে নিতে হবে এরপর এই মিশ্রণটি মুখে, পিঠে, গলায় অন্তত ১০ থেকে ১৫ মিনিট রেখে দিন।

৪) তুলোর মধ্যে করে সামান্য শসার রস গোটা মুখের মধ্যে ভালো করে মিশিয়ে নিতে হবে, এটি অসাধারণ একটি টোনার।

৫) এরপরে একদম শেষে একটা ময়েশ্চারাইজার ব্যবহার করবেন। সেক্ষেত্রে অ্যালোভেরা জেল এর সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিন। মুখের উপরে লাগিয়ে ফেলুন, এবং সারারাত এটি রেখে দিন। এইভাবে রাত্রিবেলা যদি ত্বকের যত্ন নিতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে নরম তুলতুলে হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo