whatsapp channel

Aparajita Adhya: শুরু হওয়ার আগেই বড় পরিবর্তন ধারাবাহিক ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’-এ

প্রতিটি বাড়িতেই এক-একজন লক্ষ্মী বাস করেন। সেই লক্ষ্মী আবার সুপারস্টারও বটে। একা হাতে সারা সংসারকে এগিয়ে নিয়ে চলেন তিনি। ঠিক যেন দশভুজা স্বদেহী দুর্গা। আবার মধ্যবিত্ত হলে তো আরও অসুবিধা।

Avatar

HoopHaap Digital Media

প্রতিটি বাড়িতেই এক-একজন লক্ষ্মী বাস করেন। সেই লক্ষ্মী আবার সুপারস্টারও বটে। একা হাতে সারা সংসারকে এগিয়ে নিয়ে চলেন তিনি। ঠিক যেন দশভুজা স্বদেহী দুর্গা। আবার মধ্যবিত্ত হলে তো আরও অসুবিধা। মাঝেমধ্যে ঘরের সাথে সাথে বাইরের সংসারও সামলে নিতে হয় তাঁকে। নিশ্চয়ই বুঝতে পারছেন কার কথা তুলে ধরা হয়েছর? মা। হ্যাঁ, মা যিনি লক্ষ্মী ও দুর্গার জীবন্ত প্রতিমূর্তি। বছর ঘুরেছে। জি বাংলাও হাজির করেছে নিত্যনতুন আবেগ। এইবারের আবেগের নাম ‛লক্ষ্মী কাকিমা সুপারস্টার’।

মা-এর গল্প শোনাবে এই আবেগপ্রবণ মেগা। কর্তৃপক্ষ দ্বারা সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত প্রোমোতে দেখাই গিয়েছে কিভাবে লক্ষ্মী কাকিমা একজন একরত্তি গৃহবধূ হয়েও সারা সংসারে শাশুড়ি, স্বামী, ছেলে সব্বাইকে সামলেও সংসার চালানোর রসদ উপার্জন করতে খুলে ফেলেছে মুদির দোকান। দোকানের নাম অবশ্য দিয়েছে নিজেরই ‛লক্ষ্মী ভান্ডার’। শুধু নামেই লক্ষ্মী নয় রূপে-গুণেও লক্ষ্মী কাকিমা লক্ষ্মীমন্ত একেবারে। সংসারের সাথে সাথে দোকানটিতেও যেন স্ময়ং লক্ষ্মীই বিরাজমান। কারণ হাসিমুখে মুখবুঝে সবটা করে ফেলেন ‛লক্ষ্মী কাকিমা’। তবে ‛লক্ষ্মী কাকিমা’ সুপারস্টারই বটে। তাই না?

বলা বাহুল্য, সংসারের কিন্তু রয়েছে হাতের লক্ষ্মীকে পায়ে ঠেলার জোগাড়। যতই করেন কারও মন পান না একদমই। ছেলে থেকে স্বামী থেকে শাশুড়ি সবাই যেন আপনি বাঁচি তো বাপের নাম। ভুলেই যান জি-জান লাগিয়ে সর্বস্ব দেওয়া দেবীপ্রতিমার মতো মানুষটিরও শখ আহ্লাদ আছে। ঠিক যেমনটা বাস্তবে মানুষ নিজেদের বাড়ির জীবন্ত দেবীকেই না বুঝে পাথরের দেবী নিয়ে মাতামাতি করে। অথচ ধারাবাহিকটে দেখাই যাবে বাড়ির হোক মূল্য না দিলেও বাইরের মানুষ অর্থাৎ ওই মুদির দোকানের ক্রেতারা কিন্তু ‛লক্ষ্মী কাকিমা’কে বেশ পছন্দ করেন সাথে বুঝতেও চান।

‛লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ ধারাবাহিকের প্রোমোটি পর্দায় এসেই শোরগোল ফেলে দিয়েছে। বহুদিন পর ছোট পর্দায় অপরাজিতার আঢ্য। তাঁর অমলিন হাসির সঙ্গে অভিনয়ের দখল ‛লক্ষ্মী কাকিমা’র চরিত্রে প্রাণ ঢেলেছেন একেবারে। সঙ্গে রয়েছেন দেবশঙ্কর হালদার এবং অন্যান্যরাও। অপরাজিতার ম্যাজিক দর্শকের যে বেশ মনে ধরেছে তা বোঝাই যায়। তবে প্রথমে কথা ছিল ‛করুণাময়ী রাণী রাসমণি’র জায়গা নেবে এটি অর্থাৎ ৬টা থেকেই ড্রয়িংরুমের সঙ্গী হবে। কিন্তু শেষমেষ সেটি পরিবর্তন হয়ে আসতে চলেছে ৮:৩০ টায়, অর্থাৎ ‘অপরাজিতা অপু’র বর্তমান সম্প্রচারের সময়ে। শুরুর আগেই স্লট পরিবর্তন? জি বাংলার মতিগতি বোঝাই দায়।

Avatar