whatsapp channel

জমা জলে হেঁটে সোনারপুরের মানুষের কাছে পৌঁছলেন বিধায়ক লাভলি মৈত্র

ক্রমাগত কয়েকদিনের বৃষ্টিতে কলকাতা শহর জলমগ্ন হয়ে পড়েছে। প্রতিবারই বেহালা, সোনারপুরের মতো অঞ্চলগুলি বৃষ্টিতে জলমগ্ন হয়ে যায়। এবার দক্ষিণ চব্বিশ পরগনার সোনারপুরের নবনির্বাচিত বিধায়ক লাভলি মৈত্র (lovely moitra) জল পেরিয়ে…

Avatar

HoopHaap Digital Media

ক্রমাগত কয়েকদিনের বৃষ্টিতে কলকাতা শহর জলমগ্ন হয়ে পড়েছে। প্রতিবারই বেহালা, সোনারপুরের মতো অঞ্চলগুলি বৃষ্টিতে জলমগ্ন হয়ে যায়। এবার দক্ষিণ চব্বিশ পরগনার সোনারপুরের নবনির্বাচিত বিধায়ক লাভলি মৈত্র (lovely moitra) জল পেরিয়ে এলেন সোনারপুরের অধিবাসীদের কাছে।

18 ই জুন সকালে রাজপুর-সোনারপুর পুরসভার 15 ও 17 নং ওয়ার্ডে যান লাভলি। তাঁর সঙ্গে ছিলেন কয়েকজন দলীয় কর্মী। জলের মধ্য দিয়ে হেঁটে এলাকা পরিদর্শন করেন লাভলী। নিকাশি ব্যবস্থার সমস্যা নিয়ে এলাকার বাসিন্দাদের সাথেও কথা বলেন তিনি। এলাকার বাসিন্দারা অভিযোগ করেছেন, নিকাশি ব্যবস্থার সমস্যার কারণে প্রতি বছর জল জমার সমস্যার সম্মুখীন হন তাঁরা। ফলে এলাকার বাসিন্দাদের তরফ থেকে দ্রুত নিকাশি পরিকাঠামো উন্নয়নের দাবি জানানো হয়েছে। এলাকাবাসীদের অভিযোগ শুনেছেন লাভলি। তিনি আশ্বাস দিয়েছেন, দ্রুত কিভাবে এই সমস্যার সমাধান করা যায় তা তিনি দেখবেন।

এর আগে এই অঞ্চলে পানীয় জলের সমস্যা মেটানোর জন্য জলের ট‍্যাঙ্কারের ব্যবস্থা করেছিলেন লাভলি। এলাকার বাসিন্দারা তাঁকে জানিয়েছিলেন, পানীয় জলের পরিকাঠামো নিয়ে টানাপোড়েন চলছে বাম আমল থেকে। কিন্তু এর পরেও এই সমস্যার সুরাহা হয়নি। তাই লাভলি সমস্যার অস্থায়ী সমাধান হিসাবে পানীয় জলের ট‍্যাঙ্কারের ব্যবস্থা করেছিলেন।

এবারেও এলাকার বাসিন্দাদের আশা, লাভলি নিশ্চয়ই জল জমার সমস্যার সুরাহা করতে পারবেন। করোনা আবহে বৃষ্টির জমা জল এলাকায় ডেঙ্গির সম্ভাবনাও বাড়িয়ে তুলছে। সুতরাং এই মুহূর্তে সোনারপুর এলাকার বাসিন্দাদের একাংশ যথেষ্ট আতঙ্কিত পরিস্থিতিতে দিন কাটাচ্ছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media