Hoop News

Weather Update: ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ফের ভারী বৃষ্টির সম্ভাবনা

শুক্রবার নিম্নচাপের প্রভাবে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বাংলাদেশ এবং তার সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে একটা ঘূর্ণাবর্ত অবস্থান করছে। সেই সঙ্গে ঝাড়খণ্ড এবং তার সংলগ্ন এলাকাতেও এই ঘুর্নাবর্ত হতে পারে, তাছাড়া পুরুলিয়া এবং দীঘার উপর দিয়ে একটা নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে, এসবের প্রভাবে আগামী কয়েক দিন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার উত্তর ২৪ পরগনা থেকে শুরু করে দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর জায়গাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি তিনটে জেলা সতর্কতা জারি করা হয়েছে। ১২ টি জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা, কলকাতা, হাওড়া, হুগলী, পশ্চিম মেদিনীপুর এবং তার বিভিন্ন অংশে বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়ার বেশিরভাগ জায়গায়।

শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের ১১টি জেলায় এরকম কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর,পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানের একটি বা দুটি অংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সেজন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে যেমন বৃষ্টি হতে পারে তেমন কলকাতাতেও মাঝে মধ্যে যেতে বৃষ্টি হতে পারে। তাই যারা মফস্বল থেকে কলকাতার দিকে যান, কাজের তাগিদে তারা কিন্তু সঙ্গে একটা ছাতা রাখতে পারেন। সেই ছাতার সাহায্যে আপনি খুব সহজেই নিজেকে বাঁচাতে পারবেন, তবে বর্জ্য বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। তাই বাইরে যদি বের হন, অবশ্যই কোনো গাছের নিচে আশ্রয় নেবেন না, কারণ বজ্রপাতের সময় গাছের নিচে আশ্রয় নেওয়া অনেকটা বিপজ্জনক কোনো বাড়ির নিচে বা ঘরের মধ্যে প্রবেশ করে যাবেন।

Related Articles