whatsapp channel

মাধ্যমিক পাশেই সর্বোচ্চ ৫৮ হাজার টাকা আয় করার সুযোগ, আবেদন করুন এইভাবে

এই মুহূর্তে রাজ্যের গ্রাম পঞ্চায়েত (Gram Panchayat) স্তরে চলছে কর্মী নিয়োগ। পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দফতরের তরফে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের (Gram Panchayat Recruitment) ঘোষণা করা হয়েছে। রাজ্যের বিভিন্ন পঞ্চায়েতে ৬…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

এই মুহূর্তে রাজ্যের গ্রাম পঞ্চায়েত (Gram Panchayat) স্তরে চলছে কর্মী নিয়োগ। পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দফতরের তরফে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের (Gram Panchayat Recruitment) ঘোষণা করা হয়েছে। রাজ্যের বিভিন্ন পঞ্চায়েতে ৬ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। পঞ্চায়েত কর্মী, নির্মাণ সহায়ক, সেক্রেটারি, ক্লার্ক, ডেটা এন্ট্রি অপারেটর, ক্যাশিয়ার এবং গ্রুপ ডি কর্মী সহ একাধিক শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে খুব শীঘ্রই। সম্প্রতি লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগের ব্যাপারে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি।

Advertisements

জেলা পরিষদে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট (Lower Division Assistant) পদে চাকরির সুযোগ রয়েছে। মাত্র মাধ্যমিক পাশ করা থাকলেই আবেদন করা সম্ভব এই পদের জন্য। ইচ্ছুক আবেদনকারীদের স্বীকৃত যেকোনো বোর্ড বা কাউন্সিল থেকে মাধ্যমিক পাশ করা থাকতে হবে। দশম শ্রেণিতে নূন্যতম গড়ে ৫০ শতাংশ নম্বর থাকতেই হবে। জানতে হবে কম্পিউটারের ব্যবহার। কম্পিউটারে টাইপিং জানতে হবে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকেই ইচ্ছুক নারী পুরুষ নির্বিশেষে আবেদন করতে পারবেন এই পদের জন্য।

Advertisements

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছর এবং ৪৫ বছরের মধ্যে। প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা হবে। আর তাতে যারা কৃতকার্য হবে তাদের হবে ইন্টারভিউ। মোট ৮৫ নম্বরের লিখিত পরীক্ষার পর হবে ১৫ নম্বরের ইন্টারভিউ। বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান থাকবে লিখিত পরীক্ষার বিষয়বস্তু। যারা এই দুই ধাপেই পাশ করে যাবেন তাদের পাঠানো হবে ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য।

Advertisements

কীভাবে করবেন আবেদন? উল্লেখ্য, অনলাইন প্রক্রিয়ায় আবেদন করতে হবে। wbprms.in পোর্টালটি চালু করা হয়েছে পঞ্চায়েত নিয়োগের জন্য। এখানেই বর্তমানে রেজিস্ট্রেশন চলছে। এই পোর্টালে গিয়েই রেজিস্ট্রেশন করে রাখতে হবে। তারপর হবে ফর্ম ফিল আপ। উল্লেখ্য, লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে চাকরি পেলে মাসে ২২,৭০০ টাকা থেকে শুরু করে প্রায় ৫৮,৫০০ টাকা পর্যন্ত বেতন পাওয়া যাবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই