whatsapp channel

যাত্রী সুবিধায় চালু হচ্ছে মেট্রো পরিষেবা, মেট্রো চলাচলের নতুন গাইডলাইন প্রকাশ রাজ্যের

করোনা আবহেই চূড়ান্ত পরিস্থিতির মাঝেই মেট্রো চালানোর নির্দেশ দিয়েছে কেন্দ্র।  অফিস টাইমে ১২ মিনিট অন্তর চলবে মেট্রো। অন্য সময় ১৫ মিনিট অন্তর চলবে মেট্রো। কাল মেট্রো আর রাজ্যের চূড়ান্ত বৈঠকের…

Avatar

HoopHaap Digital Media

করোনা আবহেই চূড়ান্ত পরিস্থিতির মাঝেই মেট্রো চালানোর নির্দেশ দিয়েছে কেন্দ্র।  অফিস টাইমে ১২ মিনিট অন্তর চলবে মেট্রো। অন্য সময় ১৫ মিনিট অন্তর চলবে মেট্রো। কাল মেট্রো আর রাজ্যের চূড়ান্ত বৈঠকের পর বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।  এছাড়াও অ্যাপ অনলাইনের মাধ্যমে মেট্রো কার্ড  রিচার্জ করারও সুবিধা থাকবে।

এছাড়াও রেলের সিপিআরও ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়  জানিয়েছেন, “যাত্রীদের স্মার্ট কার্ড ব্যবহার করতে হবে। আগের থেকে কমানো হবে মেট্রোর সংখ্যা৷ সংক্রমণ এড়াতে সোশ্যাল ডিসট্যান্স বজায় রাখতে একটি করে আসন ছেড়ে বসার ব্যবস্থাও থাকবে৷ এছাড়াও থাকবে আরো অন্যান্য পরিষেবা”।

স্টেশনের বিভিন্ন প্রান্তে বসানো হয়েছে হ্যান্ড স্যানিটাইজার মেশিন। এছাড়া বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক এবং গ্লাভসের ব্যবহার। প্রতিটি স্টেশনে থাকবেন একজন চিকিৎসক। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ইতিমধ্যেই টিকিট কাউন্টারের সামনে দূরত্ব মেনে দাগ কাটাও হয়েছে।সব স্মার্ট গেট না খুলে একটা করে স্মার্ট গেট অপারেট করা হবে। ষ্টেশনে ষ্টেশনে রাখা হবে তাপমাত্রা মাপার ব্যবস্থা এবং স্যানিটাইজার।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media