whatsapp channel

Indian Railway: বাংলার নাগরিকদের জন্য সুখবর, ৬টি রেলস্টেশন বানানো হবে আন্তর্জাতিক মানের

বাংলা নাগরিকদের জন্য রয়েছে সুখবর, ছটি রেলস্টেশনকে একেবারে উন্নত মানের তৈরি করা হবে, এমনটাই জানানো হয়েছে বাজেটে। এবারে বাজেটে রেলের জন্য বরাদ্দ করা হয়েছে ২.৪০ লক্ষ টাকা। যা ২০১৩ সালের…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাংলা নাগরিকদের জন্য রয়েছে সুখবর, ছটি রেলস্টেশনকে একেবারে উন্নত মানের তৈরি করা হবে, এমনটাই জানানো হয়েছে বাজেটে। এবারে বাজেটে রেলের জন্য বরাদ্দ করা হয়েছে ২.৪০ লক্ষ টাকা। যা ২০১৩ সালের তুলনায় প্রায় তিনগুণ। গোটা ভারতবর্ষের পাশাপাশি পূর্ব রেলকেও নতুনভাবে সাজানোর পরিকল্পনা করা হয়েছে তার জন্য এবছরে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ করা হয়েছে।

২০২৩-২৪ অর্থবর্ষে পূর্ব রেলের জন্য ৪০৭৮.৮৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। গতবছর অর্থবর্ষে এই টাকার পরিমাণ ছিল ২৯৪২.৪৯ কোটি টাকা। ৩৯ শতাংশ বরাদ্দ টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। চিন্তাভাবনা করা হয়েছে বিভিন্ন রেজিস্ট্রেশনকে আন্তর্জাতিক মানের তৈরি করা হবে, এর মধ্যে রয়েছে কলকাতা, হাওড়া, ব্যান্ডেল, আসানসোল, ভাগলপুর ও জসিডি।

এর মধ্যে চারটি রেলস্টেশন হল আমাদের পশ্চিমবঙ্গে। কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, যে বিপুল পরিমাণ বাজেটে রেলের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে, তা দিয়েই ঢেলে সাজানো হবে স্টেশন গুলিকে। পরবর্তীকালে ঠিক কতটা উন্নত হয় তার দিকে তাকিয়ে আছে গোটা ভারতবর্ষে। ১১হাজার ৯৭০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে শুধুমাত্র পশ্চিমবঙ্গের রেলের জন্য। এতে নিঃসন্দেহে পশ্চিমবঙ্গবাসীরও মুখে হাসি ফুটবে।

Indian Railway: বাংলার নাগরিকদের জন্য সুখবর, ৬টি রেলস্টেশন বানানো হবে আন্তর্জাতিক মানের

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক