Hoop News

Weather: ঘূর্ণিঝড়ের পর কেমন থাকবে আবহাওয়া! পাঁচ দিনের জরুরি পূর্বাভাস হাওয়া অফিসের

কালীপুজোর আগ থেকেই আকাশ ছিল মুখভার। মেঘলা আকাশ, সামান্য ঝোড়ো হাওয়া আর বৃষ্টির দাপটে কালীপুজো ভেস্তে যেতে বসেছিল প্রায়, সেখানে হঠাৎ করে কালীপুজোর পরের দিন ঝলমলিয়ে ওঠে চারিদিক। মানুষ ভিড় জমায় প্যান্ডেলে প্যান্ডেলে। এখনও পর্যন্ত বৃষ্টির ছিটেফোঁটা না দেখা গেলেও আগামী কয়েকদিন কেমন থাকবে আবহাওয়া? জানুন বিস্তারিত।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ব্যাপক প্রভাব থেকে বাংলা মুক্তি পেলেও, বাংলাদেশ রেহাই পায়নি। এই ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বাংলাদেশে মোট ৬৩ টি বিমান বাতিল হয়, এবং, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আড়াই ঘণ্টা বন্ধ থাকে। তবে, এদিন আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী কয়েকদিন বৃষ্টি থেকে মুক্তি পেতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গা সহ কলকাতা। তবে, উত্তরবঙ্গের একাংশে হালকা বৃষ্টি হলেও হতে পারে। শুধুমাত্র দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের মতো কিছু জায়গায় সকলের দিকে হালকা বৃষ্টি হতে পারে, সারাদিন আবহাওয়া শুষ্ক থাকবে।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় রাতের দিকে হালকা শীত শীত অনুভূত হবে। এছাড়া, কলকাতা ও তার আশেপাশে অঞ্চলেও রাতের ও ভোরের দিকে হালকা শীতের অনুভূতি তৈরি হবে।

সামনেই জগদ্ধাত্রী পুজো, আশা করা যাচ্ছে এই পুজোয় আকাশ থাকবে পরিষ্কার, পাশাপাশি ঠান্ডার হালকা আমেজ অনুভূত হবে কিছুদিন পর থেকেই।

whatsapp logo