whatsapp channel
Finance NewsHoop News

LPG Price: আরো কম দামে কিনতে পারবেন রান্নার গ্যাস, বুক করুন এই পদ্ধতিতে

গত বুধবার সারাদেশে কমেছে বাড়িতে ব্যবহৃত রান্নার গ্যাসের দাম। কেন্দ্র সরকার দেশবাসীর নাজেহাল অবস্থার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্তে উপনীত হয়েছে। কেন্দ্রের সিদ্ধান্ত মোতাবেক সমস্ত সিলিন্ডারে ২০০ টাকা করে কমছে গ্যাসের দাম। তবে যেহেতু উজ্জ্বলা যোজনার অন্তর্গত গ্যাস সিলিন্ডার আগে থেকেই ২০০ টাকা কম দামে পাওয়া যেত, তেই সেই সিলিন্ডার এখন মোট ৪০০ টাকা সাশ্রয়ে পাওয়া যাচ্ছে। লোকসভা ভোটের আগে কেন্দ্রের এই সিদ্ধান্ত দেশবাসীর কাছে অনেকটাই স্বস্তি বয়ে এনেছে।

তবে এখন ডিজিটাল যুগে হলেও এখনো অনেকেই রান্নার গ্যাস বুক করার ক্ষেত্রে চিরাচরিত কিছু পুরানো পন্থা ব্যবহার করে থাকেন। কেউ যেমন রান্নার গ্যাসের প্রোভাইডার কোম্পানির নাম্বারে ফোন করে গ্যাস বুকিং করেন, তেমনই আবার কেউ কেউ হোয়াটসঅ্যাপের মাধ্যমেও গ্যাস বুকিং করেন। আর সেই কারণেই সবাইকে নির্ধারিত দামেই কিনতে পারেন গ্যাসের সিলিন্ডার। এক্ষেত্রে কোনো ছাড় পাওয়া যায়না।

তবে এখানে একটু বুদ্ধি খাটিয়ে গ্যাস বুক করলে কিন্তু গ্যাসের দামে সাশ্রয় করা যেতে পারে। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে অনলাইনে গ্যাস বুকিং করলেই অনেকটা দাম কম পড়ে। কারণ সেক্ষেত্রে অনেক অনলাইন প্ল্যাটফর্মে গ্যাস বুক করার ক্ষেত্রে আকর্ষণীয় ছাড় দেওয়া হয় গ্রাহকদের। অনেক সময় সিলিন্ডার প্রতি ৫ শতাংশ থেকে ২০ শতাংশ অবধি ছাড় পাওয়া যায়। অর্থাৎ সেক্ষেত্রে আপনি ১ হাজার টাকার কম দামে কিনতে ওয়ারবেন গ্যাসের সিলিন্ডার।

এক্ষেত্রে আপনার যদি ভারত গ্যাসের কানেকশন থাকে, তাহলে ভারত গ্যাসের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে নির্দিষ্ট স্টেপ ফলো করে বুক করতে পারেন। এছাড়াও আপনি যদি Paytm করেন, তাহলে এই এপ্লিকেশনের ভেতরেই অনায়াসে গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন। প্রতি ক্ষেত্রেই আপনার গ্যাস কানেকশনের কনজিউমার নাম্বার বা নিবন্ধিত মোবাইল নম্বর দিতে হবে। আর এভাবে করলে গ্যাস কিনেও বাঁচাতে পারবেন আপনার রোজগারকৃত অর্থ।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা