whatsapp channel

মধ্যবিত্তের মুখে ফুটবে হাসি, বছর শেষে এক ধাক্কায় কমল গ্যাস সিলিন্ডারের দাম

বছরের শেষ লগ্নে আমজনতার জন্য এলো বড় সুখবর। পেট্রোলিয়াম সংস্থাগুলি দাম কমিয়েছে এলপিজি গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder)। দেশের চারটি মেট্রো শহরে ১৯ কিলোগ্রাম বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমানোর কথা…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বছরের শেষ লগ্নে আমজনতার জন্য এলো বড় সুখবর। পেট্রোলিয়াম সংস্থাগুলি দাম কমিয়েছে এলপিজি গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder)। দেশের চারটি মেট্রো শহরে ১৯ কিলোগ্রাম বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমানোর কথা ঘোষণা করেছে রাষ্ট্র চালিত তেল বিপণন সংস্থাগুলি। বাণিজ্যিক রান্নার গ্যাস কমার কারণে হোটেল রেস্তোরাঁ মালিকদের মুখে হাসি ফুটেছে। দেশের চারটি মেট্রো শহরে দাম কমছে বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডার এর।

Advertisements

দেশের চারটি মেট্রো শহর দিল্লি, মুম্বই, চেন্নাই এবং কলকাতায় কমছে এলপিজি সিলিন্ডারের দাম। এর আগে দীপাবলির আগে আগে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছিল। সিলিন্ডার প্রতি ১০১.৫ টাকা দাম বেড়েছিল তখন। তারপরে আবার নভেম্বরে দাম কমে যায়। উক্ত চারটি মেট্রো শহরে গত ১৬ নভেম্বর থেকে ১৯ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম হয় দিল্লিতে ১৭৭৫.৫ টাকা, মুম্বইতে ১৭২৮ টাকা, চেন্নাইতে ১৯৪২ টাকা এবং কলকাতায় ১৮৮৫.৫ টাকা।

Advertisements

মধ্যবিত্তের মুখে ফুটবে হাসি, বছর শেষে এক ধাক্কায় কমল গ্যাস সিলিন্ডারের দাম

Advertisements

এবার সিলিন্ডার প্রতি দাম কমেছে ৩৯.৫ টাকা। বর্তমানে দিল্লিতে ১৯ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১৭৫৭ টাকা, মুম্বইতে ১৭১০ টাকা, চেন্নাইয়ে ১৯২৯ টাকা এবং কলকাতায় ১৮৬৮ টাকা। শুক্রবার ফের দাম কমেছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের।

Advertisements

বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমার ফলে হোটেল এবং রেস্তোরাঁ গুলিতে খুশির জোয়ার এসেছে। দাম কমার ফলে ব্যবসার উপরে খরচের বোঝা অনেকটা কমতে চলেছে। তবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমলেও গার্হস্থ্য এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কমার এখনো কোনো খবর পাওয়া যায়নি। অগাস্ট মাসে সিলিন্ডার পিছু ২০০ টাকা করে দাম কমানোর পরে অক্টোবরের শুরুতে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের জন্য ১০০ টাকা করে ভর্তুকি বাড়ানো হয়েছিল। নভেম্বরের শুরুতে আর রান্নার গ্যাসের দামে পরিবর্তন হয়নি। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীরা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৭২৯ টাকা দিয়ে গ্যাস সিলিন্ডার নিয়েছেন। আর কলকাতায় গ্যাস সিলিন্ডার এর দাম হয়েছে ৯২৯ টাকা।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই