Advertisements

Gas Cylinder Price: ভোটের আবহে জোরদার খবর, LPG সিলিন্ডারের দাম কমলো, কত টাকা জানেন?

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

লোকসভা ভোটের সপ্তম আর শেষ দফার ভোটের দিনে অত্যন্ত একটা খুশির খবর এলো ভারতবাসীর জন্য। একসঙ্গে অনেকটাই দামের পতন হলো রান্না গ্যাসের এটা শুনে নিশ্চয়ই আপনি চমকে যাচ্ছেন? প্রায় ৭২ টাকা দাম কমলো রান্নার গ্যাসের দাম। তবে দেশীয় সিলিন্ডার না বাণিজ্যিক সিলিন্ডার কোন সিলিন্ডারের দাম কমানো হলো সেটাই হচ্ছে আসল প্রশ্ন।

কতটা দাম কমলো রান্নার গ্যাসের?

জানা যাচ্ছে, পয়লা জুন শনিবার বাণিজ্যিকভাবে গ্যাস সিলিন্ডার এর দাম কমানো হয়েছে। এই নিয়ে টানা তৃতীয় মাসে বাণিজ্যিকভাবে এলপিজি সিলিন্ডারের দাম কমিয়েছে সরকার। ১৪.২ কেজির দেশীয় সিলিন্ডার রয়েছে সেই দেশীয় সিলিন্ডারের দামে কিন্তু কোন রকম পরিবর্তন করা হয়নি। IOCL ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে, যে এই নতুন হার গুলি পয়লা জুন অর্থাৎ আজ শনিবার থেকেই কার্যকর করা হবে।

আজ লোকসভা নির্বাচনের সপ্তম দফার অর্থাৎ শেষ দফার ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে, আর এই ভোটের ফল বেরোবে ৪ঠা জুন, মাঝে এমন একটা খবরে রীতি মতন উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে গ্রাহকদের মধ্যে, সপ্তম দফা ভোট শুরু হওয়ার আগেই অর্থাৎ ভোর ছয়টা নাগাদ LPG সংস্থাগুলো গ্রাহকদের জন্য এমন বড়সড়ো একটা সুখবর দিল।

কোথায় কতটা দাম কমলো গ্যাসের?

বাণিজ্যিক LPG সিলিন্ডারের দিল্লিতে ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৬৯.৫০ টাকা অবধি কমে গেছে। কলকাতায় ৭২ টাকা, মুম্বইয়ে ৬৯.৫০ টাকা এবং চেন্নাইয়ে ৭০.৫০ টাকা অবধি LPG গ্যাস সিলিন্ডারের দাম কমানো হয়েছে। যদিও মধ্যবিত্তের অত্যন্ত প্রয়োজনীয় যে ঘরের সিলিন্ডারগুলি আছে তাতে কিন্তু কোন রকম ভাবেই দাম কমানো হয়নি, যা দাম ছিল তাই রয়ে গেছে।

গত এপ্রিল মাসে বাণিজ্যিক সিলিন্ডারের দাম প্রায় ৩০ টাকা কমে, মে মাসের শুরুতে ১৯ টাকা দাম কমে, মে মাসে দাম কমার পর নয়াদিল্লিতে সিলিন্ডারের দাম ছিল ১৭৪৫.৫০ টাকা, কলকাতায় ১৮৫৯ টাকা, মুম্বইয়ে ১৬৯৮.৫০ টাকা, চেন্নাইয়ে ১৯১১ টাকা।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow