whatsapp channel

Lifestyle: ব্যবসার মন্দা কাটিয়ে সৌভাগ্য ফিরে আসবে যে ৮টি টোটকায়

বাস্তুশাস্ত্র হল, এমন এক বিজ্ঞান যা কিন্তু কোনো আধুনিক পদ্ধতির উপর অবলম্বন করে গড়ে ওঠেনি। অনেক প্রাচীন ইতিহাস ঘাটলে দেখা যায়, হরপ্পা সভ্যতার মানুষেরা বাস্তু মেনেই নগর পরিকল্পনা করেছিলেন। তাহলেই…

Avatar

Advertisements
Advertisements

বাস্তুশাস্ত্র হল, এমন এক বিজ্ঞান যা কিন্তু কোনো আধুনিক পদ্ধতির উপর অবলম্বন করে গড়ে ওঠেনি। অনেক প্রাচীন ইতিহাস ঘাটলে দেখা যায়, হরপ্পা সভ্যতার মানুষেরা বাস্তু মেনেই নগর পরিকল্পনা করেছিলেন। তাহলেই বুঝতে পারছেন এগুলি কোন কুসংস্কার বা বুজরুকি নয়, তবে তার পরেও যারা বিশ্বাস করবেন না তাদের জন্য এই লেখাটির নয় আমাদের Hoophaap এর পাতায় কোন রকম কুসংস্কার কে প্রশ্রয় দেওয়া হচ্ছে না। আশা করা যাচ্ছে, আপনি যদি বৃহৎ ব্যবসাদার হন কিংবা ছোট ব্যবসাদার যাই হোক না কেন এই ছোট ছোট টোটকাগুলি মেনে চললে আপনার জীবনে পরিবর্তন আসবেই।

Advertisements

১) ব্যবসা সফল করার জন্য দোকান বা শোরুমের প্রবেশদ্বার সবসময়, দেওয়ালের মাঝখানে থাকতে হবে। এটা না করলে কিন্তু আপনার ব্যবসায় উন্নতি হওয়া একেবারেই সম্ভব নয়।

Advertisements

২) দোকানের ভিতরে সেলফ, শোকেস যদি উত্তর-পশ্চিমদিকে বানাতে পারেন তাহলে আপনার জীবনে অর্থ বর্ষিত হবে।

Advertisements

৩) বাস্তু অনুযায়ী, শোরুম বা দোকানের ক্যাশবাক্স রাখার জায়গা যদি দেওয়ালের দক্ষিণ পশ্চিম দিকে করতে পারেন তাহলে তা আপনার জন্য অনেক শুভ।

Advertisements

৪) অফিস বা দোকানের ঈশান কোণে ভগবানের মূর্তি যদি ঈশানকোণে দেওয়ালের দিকে লাগাতে পারেন, তাহলে তা আপনার ব্যবসার জন্য অনেকখানি শুভ বার্তা বয়ে আনবে।

৫) অফিস, দোকান বা কারখানায় সাদা, ক্রিম বা কোনও হালকা রং যদি করতে পারেন, তা আপনার ব্যবসার জন্য অনেকখানি শুভ হবে।

৬) ব্যবসায় সাফল্য লাভের জন্য নিজের টেবিলে শ্রীযন্ত্র, ব্যবসা বৃদ্ধি যন্ত্র, ক্রিস্টালের কচ্ছপ, ক্রিস্টাল বল, বাম্বু ট্রি, লাফিং বুদ্ধা ইত্যাদি রাখা উচিত। এছাড়াও অফিস সাজানোর জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন, গাছ সে ক্ষেত্রে মানিপ্লান্ট আপনার অফিসের জন্য শুভ বার্তা বয়ে আনবে বা অফিসের মাঝে একটি জায়গাতে যদি ঝর্ণা অথবা অ্যাকোয়ারিয়াম রাখতে পারেন, তাও আপনার জন্য অনেক শুভ ।

৭) অফিস বা দোকানের দক্ষিণ-পশ্চিম দিকে যদি মালিকের বসার জায়গা রাখতে পারেন তাহলে তা আপনার জন্য অত্যন্ত শুভ।

৮) দোকান বা কারখানায় পাঞ্চজন্য শঙ্খ স্থাপন করতে পারেন। তাহলেও আপনার ব্যবসায় অনেকখানি উন্নতি হবে।

whatsapp logo
Advertisements