whatsapp channel

Madhuri Dixit: মাধুরীকে কাছে পেয়ে নিজেকে সামলাতে পারেননি বিনোদ কান্না, করে বসেন এই ভুল

নব্বইয়ের দশকে বলিউডে 'হার্টথ্রব' নায়িকা ছিলেন মাধুরী দীক্ষিত (Madhuri Dixit)। একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী। আর তার অভিনয় দিয়েই তিনি দর্শকদের মনের বৈকুণ্ঠে জায়গা করে নিয়েছেন। তবে তার অভিনয়ের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

নব্বইয়ের দশকে বলিউডে ‘হার্টথ্রব’ নায়িকা ছিলেন মাধুরী দীক্ষিত (Madhuri Dixit)। একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী। আর তার অভিনয় দিয়েই তিনি দর্শকদের মনের বৈকুণ্ঠে জায়গা করে নিয়েছেন। তবে তার অভিনয়ের থেকে বেশি মুগ্ধতা আদায় করে নিত মোহময়ী সৌন্দর্য্য। একসময় মাধুরীকে পর্দায় দেখলেই হাততালি ও সিটিতে গমগম করত গুমোট সব প্রেক্ষাগৃহ। তার রূপেই পাগল হত সেই সময়ের যুব সমাজ। এখনো তাকে ঘিরে এই সেনসেশন রয়ে গেছে কিছুটা হলেও।

তবে এই সফল কেরিয়ারের মাঝেই তোকে ঘিরে একটি সময়ের চর্চা রয়েই গেছে। শুটিংয়ের ফ্লোরে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে গিয়েই রক্তারক্তি কান্ড ঘটেছিল তার সঙ্গে। সেই ঘটনা এখনো নাকি অভিনেত্রীকে লজ্জায় ফেলে। আর তার এই অবস্থার জন্য দায়ী ছিলেন সেই সময়ের বলিউডের সুপারস্টার বিনোদ খান্না (Vinod Khanna)। তার সঙ্গে একটি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের সময় নাকি পরিচালক কাট বলার পরেও সমানে মাধুরীকে আদর লড়ে যাচ্ছিলেন অভিনেতা বিনোদ খান্না। আর তার জেরেই ঘটে এই রক্তারক্তি কান্ড।

ঘটনাটি ঘটে ‘দায়বান’ ছবির শুটিং চলাকালীন। এই ছবিতে নায়ক ও নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন বিনোদ খান্না ও মাধুরী দীক্ষিত। এই ছবিতে ‘তুমপে প্যার আয়া হ্যায়’ গানে দুজনের একটি ঘনিষ্ঠ চুম্বনের দৃশ্য ছিল। আর সেই দৃশ্য শুটিংয়ের সময় নাকি পরিচালক থামাতে চাইলেও নিজের উত্তেজনা বাগে আনতে পারেননি অভিনেতা। আর সেই উত্তেজনার বশেই কেটে যায় মাধুরীর ঠোঁট। তার ঠোঁট থেকে নাকি রক্তক্ষরণ শুরু হয় ফ্লোরেই। এই ঘটনা জানাজানি হতেই নিন্দার ঝড় বয়ে যায় অভিনেত্রী লের উপর। কেন তিনি এই দৃশ্যে শ্যুট করতে রাজি হলেন, এই প্রশ্ন ঘুরতে থাকে বি-টাউনে। তবে অভিনেত্রী জানান যে এত বড় মাপের অভিনেতার সঙ্গে অভিনয়ের সুযোগ তিনি হাতছাড়া করতে চাননি, তাই রাজি হয়েছিলেন মাধুরী। আবার কানাঘুষো শোনা যায়, এই ছবিতে অভিনয়ের জন্য সেই সময় এক কোটি টাকা নিয়েছিলেন অভিনেত্রী। সেই কারণেই তাকে ঘিরে বয় নিন্দার ঝড়।

প্রসঙ্গত, মাধুরী দীক্ষিত ১৯৮৪ সালে  ‘অবোধ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন। কিছু শিশু ও সহ-অভিনেত্রীর ভূমিকায় অভিনয়ের পর তিনি  ১৯৮৮ সালে ‘তেজাব’ ছবিতে  প্রধান নায়িকার ভূমিকায় অভিনয় করেন। এ ছবিটিই তাকে খ্যাতির উচ্চতর আসনে বসায় ও প্রথমবারের মতো  ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন এনে দেয়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা