whatsapp channel

Sridevi-Madhuri: একই মঞ্চে দুই ডান্সিং কুইন শ্রীদেবী-মাধুরীর যুগলবন্দী, রইলো ভিডিও

বলিউডের সেরা অভিনেত্রীদের তালিকা অন্যতম ছিলেন শ্রীদেবী। শ্রীদেবী সঙ্গে একমাত্র বড় প্রতিযোগী হিসেবে যাকে ভাবা হয়, তিনি হলেন মাধুরী দীক্ষিত। দুজনেই ছিলেন মোটামুটি একই সময়ের নায়িকা দুজনের চেহারা দুজনের মধুর…

Avatar

HoopHaap Digital Media

বলিউডের সেরা অভিনেত্রীদের তালিকা অন্যতম ছিলেন শ্রীদেবী। শ্রীদেবী সঙ্গে একমাত্র বড় প্রতিযোগী হিসেবে যাকে ভাবা হয়, তিনি হলেন মাধুরী দীক্ষিত। দুজনেই ছিলেন মোটামুটি একই সময়ের নায়িকা দুজনের চেহারা দুজনের মধুর হাসি কন্ঠ এবং অসাধারণ অভিনয় মৃত্যু পারদর্শিতা এই সব কিছুর জন্যই দুজনেই বিখ্যাত হয়েছিলেন। দুজনের মধ্যে টক্করটাও ছিল সেই রকমই।

কোনো জায়গায় শ্রীদেবীর সঙ্গে মঞ্চ শেয়ার করতেন না মাধুরী দীক্ষিত। যতদিন তারা অভিনয় করেছেন ততদিন তারা শত্রু ছিলেন কিন্তু আস্তে আস্তে যখন দুজনেই অভিনয় থেকে নিজেদের কেরিয়ার থেকে চলে যেতে শুরু করলেন, তখনই তারা নিজেদের কাছাকাছি আসতে শুরু করেছিলেন। পরবর্তীকালে শ্রীদেবী এবং মাধুরী দীক্ষিতকে একসঙ্গে নাচতে দেখা গেছে একই মঞ্চে।

চিরদিনের ভুল বোঝাবুঝি ভেঙে গিয়েছিল বহুদিন আগেই। আসলে ভুল বোঝাবুঝির শুরু হয়েছিল কেরিয়ার থেকে ‘এক দো তিন’ দেখেই হিংসায় জ্বলে পুড়ে শেষ হয়ে গিয়েছিলেন শ্রীদেবী। ‘এক দো তিন’ এর কোরিওগ্রাফার করেছিলেন সরোজ খান। পরবর্তীকালে ‘কলঙ্ক’ চলচ্চিত্রে মাধুরী দীক্ষিতের জায়গায় শ্রীদেবীকে নেওয়ার কথা ছিল, কিন্তু তার আগেই শ্রীদেবী পৃথিবী ছেড়ে চলে যান।

তবে সেখানে মাধুরী দীক্ষিত প্রয়াত সহকর্মীর প্রতি সম্মান জানিয়ে মনপ্রাণ ঢেলে অসাধারণ অভিনয় করেছেন, তা আমরা প্রত্যেকেই দেখেছি। গোটা বলিউড যখন শ্রীদেবীর চলে যাওয়ায় চোখে ভাসছে সেই সুখ হয়ে গিয়েছিল মাধুরীকেও। সেদিন তিনি বলেছিলেন শ্রীদেবী একজন অনন্য অসাধারণ অভিনেত্রী ছিলেন। যতই ভুল বোঝাবুঝি থাকনা কেন কোথাও গিয়ে তার অবসান হচ্ছিল সম্পর্কে একটু পাকাপোক্ত হচ্ছিল এই কথা বোঝাই যাচ্ছে।

মঞ্চে দুজনকে একসঙ্গে পারফর্ম করতে দেখা গেছে। দুজনেই উজ্জ্বল গোলাপী রঙের শাড়ি, লেহেঙ্গায় বেশ প্রাণবন্ত দেখাচ্ছিলেন। দুজনের সম্পর্কের কেমিস্ট্রিটা দেখেই প্রত্যেকের মুখে হাসি ফুটেছে। তাদের দুজনের অসাধারণ কেমিস্ট্রি এটাই বলে দিচ্ছে যে কেরিয়ার তাদের দুজনের মাঝখানে বাঁধা হয়ে দাঁড়িয়েছিল। যখন দুজনেই তারা সিনেমা থেকেই নিজেদেরকে সরিয়ে নিলেন, তারপর থেকেই আস্তে আস্তে তাদের মধ্যে বন্ধুত্ব অনেক বেশি গাঢ় হচ্ছিল।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media