BollywoodHoop Plus

Madhuri Dixit: ভারতের সফল অভিনেত্রী হলেও আমেরিকাতেই পরিপূর্ণ স্বাধীন ছিলেন, বক্তব্য মাধুরীর

বহু বছর অভিনয় থেকে দূরে থাকলেও মাধুরী দীক্ষিত (Madhuri Dixit Nene) আবারও কামব‍্যাক করেছিলেন ‘আজা নাচলে’ ফিল্মের মাধ্যমে। ফিল্মের কাহিনী সফলতা না পেলেও এটি ছিল মিউজিক্যাল হিট। এরপর তাঁকে ‘দেড় ঈশ্কিয়া’, ‘কলঙ্ক’ সহ বেশ কয়েকটি ফিল্মে অভিনয় করতে দেখা গেছে। দেখা গেছে কয়েকটি ডান্স রিয়েলিটি শোয়ের বিচারকের আসনেও। এবার ওটিটি-তে আবির্ভাব হতে চলেছে ‘মোহিনী’-র। শুরু হতে চলেছে ‘ফেম গেম’।

বিজয় নাম্বিয়ার (Vijay Nambiar) ও করিশ্মা কোহলি (Karishma Kohli) পরিচালিত নেটফ্লিক্স অরিজিনাল ওয়েব সিরিজ ‘ফেম গেম’-এ সুপারস্টার অনামিকা আনন্দের ভূমিকায় অভিনয় করেছেন মাধুরী। গত বছর লাল রঙের পোশাকে অনামিকার চরিত্রে ভাইরাল হয়েছিল তাঁর লুক। অনামিকার মতোই মাধুরীও তারকা হিসাবে সম্পূর্ণ স্বাধীন ছিলেন না। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে মাধুরী জানিয়েছেন, তারকা হওয়ার কারণে শুটিংয়ের সেট পর্যন্ত তাঁর সাথে থাকতেন পরিবারের কোনও না কোনও সদস্য। এরপর তাঁর জন্য তৈরি হয় কুড়ি জনের একটি টিম যাঁরা সর্বদা মাধুরীর দেখভাল করতেন। কিন্তু সবসময়ই বহুজন পরিবৃত হয়ে থাকতে থাকতে হাঁফিয়ে উঠেছিলেন মাধুরী। এরপরেই তিনি ডঃ শ্রীরাম নেনে (Dr.Shriram Nene)-কে বিয়ে করে পাড়ি দেন আমেরিকায়।

1999 সালে বিয়ের পর অভিনয় জগত থেকে বিরতি নিয়ে আমেরিকায় চলে যান মাধুরী। সেখানে তাঁর দুই পুত্রের জন্ম হয়। সংসার সামলানোর পাশাপাশি মাধুরী দুই পুত্রকেও বড় করে তোলেন। সেই সময় তাঁর মা ও শাশুড়ি তাঁর পাশে ছিলেন।

বহুকাঙ্খিত স্টারডম ছেড়ে গৃহবধূর ভূমিকায় মাধুরী পেয়েছিলেন তাঁর পরিপূর্ণ স্বাধীনতা। আমেরিকার বুকে তিনি ছিলেন এক সাধারণ নারী, মা ও স্ত্রী। ফলে নিজের মতো করে সময়টা উপভোগ করতে পেরেছিলেন মাধুরী।