whatsapp channel

কোথায় হারিয়ে গেলেন সকলের প্রিয় ‘মহাভারত’-এর শ্রীকৃষ্ণ? বর্তমানে কি করেন তিনি!

রামায়ণ (Ramayana) এবং মহাভারত (Mahabharat) হল সনাতন হিন্দু ধর্মের দুই স্তম্ভ। এই দুটি পৌরাণিক গাঁথার জনপ্রিয়তা সেই প্রাচীনকাল থেকেই হিন্দুদের মধ্যে রয়েছে। তবে এই মহাভারত মহাকাব্যের জনপ্রিয়তা আরো বৃদ্ধি পায়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Updated on:

রামায়ণ (Ramayana) এবং মহাভারত (Mahabharat) হল সনাতন হিন্দু ধর্মের দুই স্তম্ভ। এই দুটি পৌরাণিক গাঁথার জনপ্রিয়তা সেই প্রাচীনকাল থেকেই হিন্দুদের মধ্যে রয়েছে। তবে এই মহাভারত মহাকাব্যের জনপ্রিয়তা আরো বৃদ্ধি পায় যখন সেটিকে নাট্যরূপ দেওয়া হয়। এডটিন অবধি সর্বভারতীয় টেলিভিশনে একাধিক নির্মাতা মহাভারত নিয়ে ধারাবাহিক তৈরি করেছেন। তবে সবগুলির মধ্যে সর্বাপেক্ষা জনপ্রিয় হয়ে ওঠে ২০১৩-১৪ সালে স্টার প্লাস চ্যানেলে মুক্তি পাওয়া মহাভারত ধারাবাহিকটি। নিখুঁত কাস্টিং, সাবলীল অভিনয় ও সুসজ্জিত দৃশ্যপটের নিরিখে আজো দর্শকদের মনের বৈকুণ্ঠে জায়গা করে নিয়েছে এই ধারাবাহিক।

আর এই মহাভারতের কথা মনে পড়লেই সবার আগে যে চরিত্রটির কথও মনে আসে, তিনি হলেন ভগবান কৃষ্ণ। এই চরিত্রটিকে আরো বেশি করে মুগ্ধকর করে তুলেছিলেন অভিনেতা সৌরভ রাজ জৈন (Sourabh Raj Jain)। ধারাবাহিকের শুরু থেকে শ্রীকৃষ্ণের প্রেমলীলা, কুরুক্ষেত্রের যুদ্ধে গীতার ব্যাখ্যা থেকে নানা দৃশ্যে পরিমিত ও মার্জিত অভিনয় করেছিলেন তিনি। তার সেই অমলিন হাসি ও সুনিপুণ ভঙ্গিমায় সংলাপ বলার দক্ষতাই তাকে বসিয়েছিল জনপ্রিয়তার সিংহাসনে।

কিন্তু এই অভিনেতা এখন কি করছেন? এই প্রশ্ন এসেই থাকে অনেক ভক্তের মনে। তবে তাদের জন্য দুঃখের খবর একটাই যে অভিনেতা সৌরভ রাজ জৈন এখন আর অভিনয় করেন না। বরং তিনি এখন একজন রেডিও জকি হিসেবে একটি রেডিও স্টেশনে কর্মরত রয়েছেন। ২০১৬ সালে এই কাজে যোগদান করেন তিনি। এছাড়াও একটি ডিজিট্যাল নিউজ চ্যানেলে তিনি একজন সংবাদ উপস্থাপকের কাজও করেন। পাশাপাশি, জি-নিউজে একটি এপিসোড হোস্ট করতেও দেখা যায় তাকে। বলা চলে, মহাভারতের অভূতপূর্ব একপ্রকার নিজের কেরিয়ার নতুনভাবে শুরু করেছেন এই অভিনেতা।

প্রসঙ্গত, ২০১৪ সালে অভিনয়ের কেরিয়ার শুরু হয় অভিনেতার। একাধিক ধারাবাহিকে কাজ করেছেন তিনি। তার মধ্যে উল্লেখযোগ্য হল, ‘রিমিক্স’, ‘মিত মিলা দে রাব্বা’, ‘কসম সে’, ‘জয় শ্রী কৃষ্ণ’, ‘দেবো কে দেব মহাদেব’, ‘মহাভারত’ ইত্যাদি। তিনি বেশ কিছু ছবিতেও কাজ করেছেন। ‘কর্ম’, ‘চেক ইন ব্যাংকক’, ‘ওম নমো ভেঙ্কটেশ্বর’- এই তিনটি ছবিতে দেখা গেছে অভিনেতাকে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা