whatsapp channel

Mahima Chaudhry: ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত অভিনেত্রী মহিমা চৌধুরী, সমব্যথী হয়ে পাশে থাকলেন অনুপম খের

মহিলাদের মধ্যে ক্রমশ বাড়ছে ব্রেস্ট ক্যান্সার ও সারভাইক্যাল ক্যান্সারের সম্ভাবনা। এশিয়া তথা সমগ্র বিশ্বে এই সমস্যা ক্রমবর্ধমান। বৃহস্পতিবার বেলা গড়াতেই দাবানলের মতো ছড়িয়ে পড়েছে বলিউড তারকা মহিমা চৌধুরী (Mahima Chowdhury)-র…

Avatar

মহিলাদের মধ্যে ক্রমশ বাড়ছে ব্রেস্ট ক্যান্সার ও সারভাইক্যাল ক্যান্সারের সম্ভাবনা। এশিয়া তথা সমগ্র বিশ্বে এই সমস্যা ক্রমবর্ধমান। বৃহস্পতিবার বেলা গড়াতেই দাবানলের মতো ছড়িয়ে পড়েছে বলিউড তারকা মহিমা চৌধুরী (Mahima Chowdhury)-র ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর। এরপর থেকেই দুশ্চিন্তার মধ্যে রয়েছেন মহিমার অনুরাগীরা।

এদিন সকালে অনুপম খের (Anupam Kher) একটি ভিডিও শেয়ার করেছেন যা থেকে জানা গিয়েছে মহিমার ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হওয়ার কথা। ভিডিওটি শেয়ার করে ক্যাপশন দিয়ে অনুপম লিখেছেন, এই ভিডিওটি মহিমার সাহস ও ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের প্রত্যক্ষ দলিল। অনুপম জানিয়েছেন, এক মাস আগে তিনি মহিমাকে আমেরিকা থেকে ফোন করেছিলেন। সেই সময় তিনি মহিমাকে তাঁর নতুন ফিল্ম ‘দ্য সিগনেচার’-এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেন। এরপরেই কথার সূত্র ধরে মহিমা তাঁকে জানান, তিনি ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। এরপর প্রায়ই মহিমাকে ফোন করে তাঁর স্বাস্থ্যের খোঁজ রাখেন অনুপম। ক্যান্সারে আক্রান্ত মানুষের মানসিকতা অনুপমের মতো ব্যক্তিরাই জানবেন যাঁদের বাড়িতে তাঁদের স্ত্রী বিরল ধরনের ক্যান্সারে আক্রান্ত।

 

View this post on Instagram

 

A post shared by Anupam Kher (@anupampkher)

অনুপম কুর্নিশ জানিয়েছেন মহিমার সাহসকে, ক্যান্সারের বিরুদ্ধে না ভেঙে পড়া মানসিকতাকে। তাঁর মতে, পৃথিবীর যে কোনো মহিলার কাছে অনায়াসেই উদাহরণ হয়ে উঠতে পারেন মহিমা। মহিমাই চেয়েছিলেন, অনুপম তাঁর ব্রেস্ট ক্যান্সারের কথা জনসমক্ষে নিয়ে আসুন। প্রসঙ্গত, অনুপমের স্ত্রী ও অভিনেত্রী কিরণ খের (Kirron Khet) ক্যান্সারে আক্রান্ত হলেও বর্তমানে সুস্থতার পথে। অনুপম লিখেছেন, মহিমা তাঁর হিরো। তাঁর অনুরোধ, আবারও যখন মহিমা এই লড়াই জিতে সুস্থ হয়ে শুটিংয়ের সেটে ফিরবেন, তখন যেন অনেক ভালোবাসার সাথে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। প্রযোজক ও পরিচালকদের কাছেও ব্যক্তিগত অনুরোধ করেছেন অনুপম যাতে ক্যান্সার-পরবর্তী সময়ে মহিমার কাজ পেতে অসুবিধা না হয়।

পরিশেষে, ‘হুপহাপ’ (HOOPHAAP)-এর পক্ষ থেকে মহিমার সুস্থতা কামনার পাশাপাশি মহিলাদের অনুরোধ, স্তন বা নিপল-এর রঙ অথবা আকারের সামান্যতম পরিবর্তন হলে বা স্তনে কোনো লাম্প বা ব্যথা অনুভব করলে, কখনও স্তনে শক্ত কোনো অস্তিত্ব পেলেই চিকিৎসকের সাথে সত্ত্বর যোগাযোগ করুন। উন্নত চিকিৎসার মাধ্যমে ব্রেস্ট ক্যান্সার থেকে মুক্তি পাওয়া সম্ভব। ব্রেস্ট ক্যান্সারের চিকিৎসার কারণে যাঁদের স্তন বাদ দিতে হয়েছে, তাঁরা মানসিক অবসাদে না ভুগে এগিয়ে যান। স্তনের বাইরেও একটি জগৎ আছে, সেখানে নারী স্তন ছাড়াও বিজয়িনী।

whatsapp logo