whatsapp channel

Mainul Ahasan Noble: বড্ড বেশি অহংকার! নোবেলের গান শুনছেন না বাংলাদেশ শ্রোতারাই

'আমাদের এখানকার " লোকাল ট্রেনে " নোবেল এর থেকেও বড়ো বড়ো গায়ক আছে । পড়শী দেশের গায়ক ভেবে একটু সুযোগ দিয়েছিলাম যাতে গান গেয়ে কিছু করে খেতে পারে।' 'বেয়াদব একটা,…

Avatar

‘আমাদের এখানকার ” লোকাল ট্রেনে ” নোবেল এর থেকেও বড়ো বড়ো গায়ক আছে । পড়শী দেশের গায়ক ভেবে একটু সুযোগ দিয়েছিলাম যাতে গান গেয়ে কিছু করে খেতে পারে।’ ‘বেয়াদব একটা, বড়দের সম্মান করতে জানে না।’ ‘আগে ভালো মানুষ হোক, তারপর তো শিল্পী হবে।’ এই ধরনের কমেন্টে ভরে ওঠে বাংলাদেশী গায়ক শিল্পী নোবেলের যে কোনো পোস্টে।

বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ এর মঞ্চ থেকে ব্যাপক জনপ্রিয়তা পান মাইনুল আহসান নোবেল (Mainul Ahsan Noble) । বাংলায় সেইসময় নোবেল কে নিয়ে ব্যাপক উত্তেজনা শুরু হয়, তেমনই শুরু হয় বিতর্ক। বিচারকদের অপমান, রবীন্দ্রনাথের গানের অপমান থেকে শুরু করে নোবেল অনেক নাটকীয় কান্ড করেন। এরপর থেকেই তার জনপ্রিয়তা কমতে থেকে।

শুধু গান নয় ব্যাক্তিগত জীবনও তার বিতর্কে ভরা। স্ত্রীর সঙ্গে একাধিক নাটকীয় কাজে লিপ্ত হন, এছাড়া পরকীয়া সম্পর্কের সূত্র ধরে তার ব্যাক্তিগত সম্পর্কের অবনতি হয়, এমনকি সন্তান জন্ম দেওয়া নিয়েও একবার অনৈতিক কেলেঙ্কারিতে জড়িয়ে যান নোবেল। তাই এখন নোবেল এক প্রকারের ব্রাত্য।

সম্প্রতি, ইদে মুক্তি পেয়েছে নোবেলের নতুন বাংলা গান। তিনি বাংলাদেশের বাসিন্দা, অথচ সেই গান শুনছেন না বাংলাদেশ।’ অপর প্রান্তে’ নামের গানটি লিখেছেন কবির বকুল। গানটি মুক্তি পায় ৮ ই জুলাই। অথচ ১২ ই জুলাই এসে দেখা গেছে গানটির ভিউ হয়েছে মাত্র ২৯ হাজারের আসে পাশে। একটা সময় নোবেলের গান মিলিয়ন ছুঁয়ে যেত, সেই গানের ভিউ এখন ৩০ হাজারও নয়। তাহলে কি নোবেলের ভক্তরা মুখ ফিরিয়ে নিয়েছে নোবেলের থেকে?

whatsapp logo