Hoop News

Electric Bill: ইলেকট্রিক বিল না দিলেই অপমানিত হতে হচ্ছে প্রকাশ্যে, কড়াকড়ি ব্যবস্থা বিদ্যুৎ দপ্তরের

বর্তমানে যে হারে বিদ্যুতের দাম বাড়ছে, মধ্যবিত্ত পরিবারের পকেটে অনেকটাই চাপ পড়ে যাচ্ছে, তবে শুধুমাত্র যে বিদ্যুতের দাম বাড়ছে, এমনটাই নয়, ফোনে রিচার্জ এর দাম বাড়ছে, শাক-সবজির দাম বাড়ছে, মুরগির মাংসের দাম বাড়ছে, চারিদিকে একেবারে বীভৎস পরিস্থিতি। আপনি যদি ইলেকট্রিকের বিল না দিতে পারেন, তাহলে আপনার বাড়ির ইলেকট্রিক কিছুদিন পরেই কেটে দিয়ে যেতে পারে বিদ্যুৎ সংস্থা তাই আশেপাশের অনেক গ্রাহককে বিদ্যুতের বিল ঠিক মতন মেটানোর জন্য এবার নতুন একটা ব্যবস্থা করা হচ্ছে।

এবার বিদ্যুৎ সংস্থা বড়সড়ো পদক্ষেপ নিতে শুরু করেছে, বিদ্যুৎ সংস্থার তরফ থেকে জানা যাচ্ছে, গ্রাহকদের বারবার নোটিশ দিলেও তারা বিদ্যুতের মিল মেটাতে চায়না গ্রাহকদের নাম অর্থাৎ যারা বিদ্যুৎ মিল মেটাননি, তাদের নাম এবং যাবতীয় তথ্য ছাপিয়ে রাস্তার মোড়ে মোড়ে টাঙিয়ে দেওয়া হবে। কয়েকজন গ্রাহকের নাম নাকি এইভাবে টাঙিয়ে দেওয়াও হয়েছে। কিন্তু এই ঘটনাকে সত্যি? হ্যাঁ, ঘটনাটি একেবারে সত্যি।

আমরা দেখতে পাই যে, বিদ্যুতের বিল যদি গ্রাহক না মেটায় তাহলে বিদ্যুৎ সংস্থা গ্রাহকের বাড়িতে প্রথমে একটা নোটিশ পাঠায় তারপর বিদ্যুৎ সংস্থার ইলেক্ট্রিসিটি কানেকশন কেটে দেয় কিন্তু এই বিদ্যুৎ সংস্থা এই কাজটি করেনি বরং প্রথমে নোটিশ পাঠানোর পরে গ্রাহক বিল না মেটানোর জন্য রাস্তার মোড়ে মোড়ে পোস্টে টাঙিয়ে দেওয়া হয় তার নামের হোডিং।

এই অদ্ভুত ঘটনাটি আমাদের পশ্চিমবঙ্গে ঘটেনি, ঘটেছে মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। মধ্যপ্রদেশের বিদ্যুৎ বিতরণ সংস্থা জানিয়ে দিয়েছে অনেকদিন ধরেই এমন সমস্যা হচ্ছিল, বারংবার সতর্ক করা সত্ত্বেও কিছুতেই কোনো লাভ হয়নি তাই হাজার হাজার টাকা বকেয়া থাকার জন্য বিদ্যুৎ সংস্থা ক্ষতির মুখে পড়ে গেছে।

মধ্যপ্রদেশ বিদ্যুৎ বিতরণ সংস্থার জেনারেল ম্যানেজার নিতিন মাঙ্গলিক বলেছেন, অনেকদিন বকেয়া মেটানোই কোনো রকম পদক্ষেপ নেওয়া হয়নি, গ্রাহকদের অনেকদিন সময় দেওয়া হয়েছে, কিন্তু কিছুতেই কিছু কাজ হচ্ছিল না। সেইজন্য গ্রাহকের নাম ব্যানারের মাধ্যমে রাস্তার মোড়ে মোড়ে টাঙিয়ে দেওয়া হয়েছে।

Related Articles