Advertisements

মাধ্যমিক পাশেই এয়ার ইন্ডিয়াতে চাকরির সুযোগ, লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে নিয়োগ

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

চাকরির অভাবে শিক্ষিত হয়েও অনেকে কর্মহীন হয়ে রয়েছেন। এমতাবস্থায় সরকারি বা বেসরকারি চাকরির খোঁজ করছেন অনেকেই। এবার মাধ্যমিক পাশ করা চাকরিপ্রার্থীদের জন্য এল এক দারুণ খবর। এয়ার ইন্ডিয়া, এয়ার ট্রান্সপোর্ট সার্ভিস লিমিটেড সংস্থার তরফে নিয়োগ (Air India) বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার যেকোনো চাকরিপ্রার্থীই এখানে আবেদন জানাতে পারবেন। কোনো লিখিত পরীক্ষা নয়, শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই হবে নিয়োগ।

পদের নাম এবং শূন্যপদের সংখ্যা

পুরুষ হ্যান্ডিম্যান এবং Utility Agent cum Ramp Driver পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। মোট শূন্যপদের সংখ্যা যথাক্রমে ২,২১৬ টি এবং ২৬৩ টি।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য যেকোনো পরীক্ষায় পাশ করতে হবে। পাশাপাশি আবেদনকারীকে ইংরেজি এবং স্থানীয় হিন্দি ভাষায় কথা বলা এবং বোঝার দক্ষতা থাকতে হবে।

বয়সসীমা

আবেদনকারীর সর্বোচ্চ বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। তবে তফসিলি জাতিভুক্ত প্রার্থীরা সর্বোচ্চ বয়সের উপরে ৫ বছর এবং ওবিসি প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন।

মাসিক বেতন

হ্যান্ডিম্যান পদে কর্মরত প্রার্থীরা মাসে ২২,৫৩০ টাকা বেতন পাবেন। আর Utility Agent cum Ramp Driver পদে কর্মরত প্রার্থীরা মাসে ২৪,৯৬০ টাকা বেতন পাবেন।

প্রয়োজনীয় নথিপত্র

  • শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
  • বয়সের প্রমাণপত্র
  • নাগরিক পরিচয়পত্র

আবেদন পদ্ধতি

আলাদা ভাবে আবেদন জানানোর প্রয়োজন নেই। নির্দিষ্ট শারীরিক যোগ্যতার মাপকাঠিতে উত্তীর্ণ প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

ইন্টারভিউ এর ঠিকানা– GSD Complex Near Sahar Police Station, CSMI Airport, Terminal 2, Gate no 5, Sahar, Andheri East, Mumbai- 400099। ১৪ এবং ১৫ জুলাই Utility Agent cum Ramp Driver পদে এবং ১৬ জুলাই হ্যান্ডিম্যান পদে ইন্টারভিউ হবে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow