whatsapp channel

Aishwarya Rai Bachchan: আকাশছোঁয়া দর হাঁকালেন ঐশ্বর্য!

30 শে সেপ্টেম্বর নিকটবর্তী প্রেক্ষাগৃহে রিলিজ করেছে ‘পোন্নিয়িন সেলভান 1’। মণি রত্নম (Mani Ratnam) নির্মিত এই ফিল্মের মাধ্যমে বহু বছর পর আবারও দক্ষিণী ফিল্মে অভিনয় করতে দেখা গেল ঐশ্বর্য রাই…

Avatar

Nilanjana Pande

30 শে সেপ্টেম্বর নিকটবর্তী প্রেক্ষাগৃহে রিলিজ করেছে ‘পোন্নিয়িন সেলভান 1’। মণি রত্নম (Mani Ratnam) নির্মিত এই ফিল্মের মাধ্যমে বহু বছর পর আবারও দক্ষিণী ফিল্মে অভিনয় করতে দেখা গেল ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)-কে। এই ফিল্মের মূল কাহিনী আবর্তিত হয়েছে চোল সাম্রাজ্যকে ঘিরে। এটি একটি পিরিয়ড পিস। ‘পোন্নিয়িন সেলভান 1’ তামিল সহ, হিন্দি, তেলুগু, কন্নড়, মালয়ালম ভাষায় মুক্তি পেয়েছে।

‘পোন্নিয়িন সেলভান 1’-এ ঐশ্বর্যর বিপরীতে অভিনয় করেছেন বিক্রম (Vikram)। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জয়ম রবি (Jayam Ravi),ত্রিশা(Trisha), ঐশ্বর্য লক্ষ্মী (Aishwarya Laxmi), প্রকাশ রাজ (Prakash Raj) প্রমুখ। ‘পোন্নিয়িন সেলভান 1’-এ দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন ঐশ্বর্য। ফিল্মের বাজেট ছিল পাঁচশো কোটি টাকা। শোনা যাচ্ছে, ‘পোন্নিয়িন সেলভান 1’-এ অভিনয়ের জন্য বারো কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন বিক্রম। ঐশ্বর্যর পারিশ্রমিক ছিল দশ কোটি টাকা। জয়ম রবি পেয়েছেন আট কোটি টাকা পারিশ্রমিক। পাঁচ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন কার্থি (Karthi)।

ত্রিশা (Trisha)-র পারিশ্রমিক ছিল দুই কোটি টাকা। ঐশ্বর্য লক্ষ্মী ও প্রকাশ রাজ দুজনেই পেয়েছেন দেড় কোটি টাকা পারিশ্রমিক। অপরদিকে একশো পঁচিশ কোটি টাকার বিনিময়ে ‘পোন্নিয়িন সেলভান 1’-এর স্বত্ত্ব কিনেছে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিও। কল্কি কৃষ্ণমুর্তি (Kalki Krishnamurthy) রচিত ‘পোন্নিয়িন সেলভান’ উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি হয়েছে ‘পোন্নিয়িন সেলভান 1’ ফিল্মটি। কিন্তু এর মধ্যেই ফিল্মের নির্মাতারা জড়িয়েছেন আইনি জটিলতায়।

চোল রাজবংশের ঐতিহ্য ও মর্যাদা সম্পর্কে ভুল বার্তা দেওয়ার অভিযোগ তুলেছেন সেলভান (Selvan) নামে এক আইনজীবি। তাঁর অভিযোগ মণিরত্মম বিকৃত করেছেন ঐতিহাসিক তথ্যকে। ফলে আদালতে নোটিশ জারি হয়েছে মণিরত্মমের বিরুদ্ধে।

whatsapp logo