BollywoodHoop Plus

Manoj Bajpayee: বারবার রিজেকশন, অবসাদে আত্মহত্যার চেষ্টা মনোজ বাজপেয়ীর, সামলে রাখতেন বন্ধু

সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)-এর মৃত্যুর পর থেকেই বলিউডের বিভিন্ন সেলিব্রিটিদের মানসিক অবসাদে ভোগার কথা সামনে এসেছে। বলিউডের চাকচিক্যের মাঝে ঘুরে বেড়ায় বিভিন্ন অবসাদ ও আত্মহত্যার চেষ্টার কাহিনী। বলিউডে উচ্চতায় উঠতে লড়াই করতে হয় স্টারকিডদের-ও। বলিউডে কাজ পাওয়া কঠিন, কিন্তু তার থেকেও বেশি কঠিন নিজের স্থান ধরে রাখা। মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) স্টারকিড তো নন, তিনি অত্যন্ত সাধারণ পরিবারের সন্তান। লড়াই করে বলিউডের পায়ের নিচের মাটি শক্ত করেছেন তিনি। কিন্তু এই লড়াই করতে গিয়ে একসময় মনোজ ভেবেছিলেন, নিজেকে শেষ করে দেওয়ার কথা।

অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান মনোজের পিতা ছিলেন কৃষক। কিন্তু নয় বছর বয়স থেকেই মনোজ দেখতেন অভিনেতা হওয়ার স্বপ্ন। একটু বড় হয়ে অভিনয় শেখার জন্য অ্যাক্টিং স্কুলে ভর্তির পরীক্ষা দিয়েছেন মনোজ। কিন্তু বারবার ভাগ্যে এসেছে রিজেকশন। পরিবারের সদস্যরাও বুঝতে পারছিলেন না, মনোজ কি করতে চাইছেন। সকলে তাঁকে ব্যর্থ, অসফল বলতে শুরু করেন। হয়তো মনোজ সেগুলি সহ্য করতে পারতেন। কিন্তু একসময় বাড়িতে চিঠি লিখে তার উত্তর না পাওয়ার ফলে মনোজ বুঝতে পারেন, তাঁর পরিবার থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছেন তিনি। মনোজ ঠিক করেন, নিজেকে শেষ করে দেবেন তিনি।

সেইসময় মনোজের বয়স মাত্র সতের বছর। তাঁর আত্মহত্যার চেষ্টার কথা জানতে পেরেছিলেন তাঁর বন্ধু। মনোজের বন্ধু আগলে রাখতেন মানসিক ভাবে বিধ্বস্ত মনোজকে। যতদিন না মনোজ ড্রামা স্কুলে অ্যাডমিশন পেয়েছিলেন, সেই বন্ধু কখনও তাঁকে একা ছাড়তেন না। তবে আজ সেই অধ্যায়ের ছায়া মনোজের জীবনে অতীত।

একের পর এক ব্লকবাস্টার ফিল্ম উপহার দিয়েছেন অনুরাগীদের। একসাথে ফিল্ম ও ওটিটিতে দাপট তাঁর। তবু এখনও সেই দিনগুলির কথা ভুলতে পারেননি মনোজ।

whatsapp logo