whatsapp channel

Maruti Alto-800: পুজোর আগেই দারুন অফার, মাত্র ৪৪ হাজার টাকা খরচ করেই কিনে ফেলুন এই গাড়ি

ভারতের মতো উন্নয়নশীল দেশে আজকাল চার-চাকা গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে নাগরিকদের মধ্যে। কয়েকদশক আগে পর্যন্ত নিজস্ব গাড়ি কেনা ছিল বিলাসিতার একটি বিষয়। কেবলমাত্র উচ্চবিত্ত মানুষজনই নিজস্ব গাড়ি কিনে তাতে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারতের মতো উন্নয়নশীল দেশে আজকাল চার-চাকা গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে নাগরিকদের মধ্যে। কয়েকদশক আগে পর্যন্ত নিজস্ব গাড়ি কেনা ছিল বিলাসিতার একটি বিষয়। কেবলমাত্র উচ্চবিত্ত মানুষজনই নিজস্ব গাড়ি কিনে তাতে যাতায়াত করতেন। কিন্তু বর্তমানে এই গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পেয়েছে সাধারণ মধ্যবিত্তদের মধ্যেও। তাই এখন তুলনামূলক কম দামে ভালো ফিচার্স সমৃদ্ধ গাড়ি লঞ্চের দিকে তাকিয়ে থাকে কমবেশি সকলেই।

ভারতীয় বাজারে আজকাল একাধিক কোম্পানি দুর্দান্ত সব গাড়ি লঞ্চ করছে। সবচেয়ে বেশি বিক্রির পরিসংখ্যান দেখলে এগিয়ে রয়েছে Maruti Suzuki ব্র্যান্ড। হ্যাচব্যাক থেকে শুরু করে সেডান, এমনকি SUV বিভিন্ন সেগমেন্টে এই কোম্পানি সাধ্যের মধ্যে গাড়ি লঞ্চ করার প্রবণতা দেখাচ্ছে। আর এই এই কোম্পানি লেজেন্ডারি গাড়ি হল Maruti Alto 800। কয়েকমাস আগেই এই গাড়িটিকে সম্পূর্ণ নতুন রূপে লঞ্চ করেছে। আর এবার এই গাড়িটি আপনি কিনতে পারবেন মাত্র ৪৪ হাজার টাকা খরচ করেই। কিন্তু কিভাবে? সেটাই দেখাবো প্রতিবেদনের বাকি অংশে।

এই আকর্ষণীয় গাড়িতে দেওয়া হয়েছে 796cc ইঞ্জিন। এই ইঞ্জিনটি 103.26bhp শক্তি এবং 138NM টর্ক উৎপন্ন করতে সক্ষম। এছাড়াও এই গাড়িতে রয়েছে বৈদ্যুতিক পার্কিং ব্রেক, অটো এয়ার পিউরিফায়ার, প্যাডেল শিফটার, প্রজেক্টর হেড ল্যাপ, ডিজিটাল ওডোমিটার, ডিজিটাল স্পিডোমিটারের মতো আধুনিক সুবিধা। এককথায় বাজেট সেগমেন্টের মধ্যে থেকেও এই গাড়িটি বিলাসিতার দিক থেকে Hyundai Creta সহ একাধিক মিড-রেঞ্জ গাড়ির সাথে প্রতিযোগিতা করবে।

এবার দেখুন যে কিভাবে কম দামে কিনতে পারবেন এই গাড়িটি। বর্তমানে এই গাড়ির বেস মডেলের এক্স-শোরুম মূল্য ৩,৫৪,০০০ টাকা। তবে গাড়িতে আপনি অনেক কম টাকা দিয়েই কিনতে পারেন। বলে রাখা ভালো, এক্ষেত্রে আপনাকে মাত্র ৪৪ হাজার টাকারই ডাউন পেমেন্ট করতে হবে। তাহলে বাকি টাকা কিভাবে দিতে হবে? বাকি টাকা আপনি পরিশোধ করতে পারবেন সহজ কিস্তির মাধ্যমে। এবার আপনি ৫ বছরের ইএমআই নিতে করতে পারেন। তবে এক্ষেত্রে আপনাকে ৯.৮ শতাংশ হারে সুদ সহ দাম শোধ করতে হবে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা