Hoop NewsHoop Trending

করোনা আবহে এক ধাক্কায় কমছে মেট্রোর সংখ্যা, কর্তৃপক্ষের তরফে প্রকাশিত হলো নয়া সময়সূচী

করোনার দ্বিতীয় ঢেউতে রীতিমতো নাজেহাল গোটা দেশবাসী। প্রত্যেকটি রাজ্যের মতই সংক্রমণের গ্রাফ লাফিয়ে বাড়ছে বাংলাতেও। এখন প্রায় প্রতিদিন ১৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন এবং মৃত্যুর হার সেঞ্চুরি পার করেছে। এই পশ্চিমবঙ্গের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হচ্ছে কলকাতা শহরে। এই পরিস্থিতিতে কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ তাদের মেট্রোর সংখ্যা কমাতে চলেছে এবং পাশাপাশি সময়সূচি পরিবর্তন করছে। আগামী ৬ মে অর্থাৎ বৃহস্পতিবার থেকে এই নতুন সময়সূচী কার্যকর হবে। জানা গিয়েছে নতুন নির্দেশিকা অনুযায়ী সোম থেকে শুক্রবার প্রতিদিন ২৩৮ টি মেট্রোর জায়গায় চলবে ২১৬ টি মেট্রো।

নতুন সময়সূচি অনুযায়ী সোম থেকে শুক্রবার পর্যন্ত সাধারণ নিয়মের ১০ মিনিট বাদে প্রথম মেট্রো ছাড়বে। দক্ষিনেশ্বর থেকে কবি সুভাষ বা দমদম থেকে দক্ষিণেশ্বর বা কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর বা দমদম থেকে কবি সুভাষ, প্রত্যেক ক্ষেত্রেই প্রথম ট্রেন ছাড়বে ৭:৩০ মিনিটে। আবার শেষ ট্রেন দশ মিনিট আগে এগিয়ে আসছে। একইভাবে প্রত্যেকটি স্টেশন থেকে এবার শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টায়।

অন্যদিকে শনিবার ১১৬ মেট্রো চলবে সারাদিনে। অন্যান্য দিনের মতোই প্রথম ও শেষ ট্রেনের সময়সূচী সমান থাকবে। তারপর রবিবার ১০০ মেট্রোর বদলে চলবে ৯৮ টি মেট্রো। রবিবার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৯ টায়। অন্যদিকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টায়। প্রসঙ্গত উল্লেখ্য, ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সূচিতে কোন পরিবর্তন হবে না।