Hoop News

Mid Day Meal: মিড ডে মিল নিয়ে চাপে পড়ল রাজ্য সরকার, তুমুল শোরগোল গোটা বঙ্গে

পশ্চিমবঙ্গ সরকার এর দুর্নীতির চাপ একের পর এক বেড়েই চলেছে। চাকরি চুরি, কয়লা পাচার, আরো কত কিনা কান্ড সব মিলিয়ে রীতিমত নাজেহাল অবস্থা রাজ্য সরকারের। আর অনেক মামলার জন্যই রাজ্যের তাবড় তাবড় নেতাদের অবস্থান হয়েছে এখন জেলে। তবে সম্প্রতি তৃণমূল সরকারের ওপরে আর একটা দুর্নীতির আসতে পারে, তা আঁচ করছে, রাজনীতিবিদদের একাংশ। তাদের তরফ থেকে সেটি হল প্রত্যেকটি স্কুলে মিড ডে মিল সংক্রান্ত দূর্নীতি।

মিড ডে মিল সংক্রান্ত দুর্নীতির অভিযোগ তুলছে বিজেপি তারা জানাচ্ছে যে, গত বছরের নভেম্বরে এই নিয়ে তারা সরব হয়েছিলেন তারপর যে সমস্ত মন্ত্রীরা এই দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে ছিলেন, তাদের মধ্যে অন্যতম হলেন বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী এবং কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি প্রায় চার হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলেছেন রাজ্য সরকারের বিরুদ্ধে।

ওই একই বিষয় নিয়ে অভিযোগ তুলেছেন তৎকালীন শিক্ষা প্রতিমন্ত্রীর সুভাষ সরকার, তবে সমস্ত দুর্নীতি মূলক অভিযোগ কে উড়িয়ে দিয়েছে তৃণমূল সরকার। এবারে তৃণমূল সরকারের দিকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

তৃতীয়বার মোদী সরকার গঠনের পর সুভাষ সরকারের বদলে  শিক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। এই দায়িত্ব নেওয়ার পরই তিনি বাংলায় মিড ডে মিলের দুর্নীতি নিয়ে সরব হয়েছেন, জানা যাচ্ছে, যে ইতিমধ্যে সিবিআইকে চিঠি লেখার জন্য শিক্ষা মন্ত্রকের আধিকারিকদের নির্দেশও দিয়ে দিয়েছেন তিনি। মিড ডে মিল সম্পর্কে পুরোপুরি বিষয় নিয়ে তথ্য জানতে চাইতে বলেছেন তিনি আধিকারিকদের।

Related Articles