whatsapp channel

Mimi Chakraborty: সন্তানের জন্মবার্ষিকী পালন করলেন মিমি চক্রবর্তী

দেখতে দেখতে কেটে গেল দুটি বছর। 2021 সালের 17 ই এপ্রিল সন্তানহারা হয়েছিল এক মা। নিজের সারমেয় সন্তান চিকুকে অকালে হারিয়েছিলেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। চিকুকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত…

Avatar

Nilanjana Pande

দেখতে দেখতে কেটে গেল দুটি বছর। 2021 সালের 17 ই এপ্রিল সন্তানহারা হয়েছিল এক মা। নিজের সারমেয় সন্তান চিকুকে অকালে হারিয়েছিলেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। চিকুকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন মিমি। পরে জুনিয়র চিকু এসে তাঁকে আলোর দিশা দেখালেও সন্তানের স্থান মায়ের কাছে অপরিবর্তিত। তাই বারবার চিকুর জন্মদিনে তার সমাধিতে ছুটে যান মিমি। ব্যতিক্রম হল না গত 14 ই নভেম্বরের সকালেও।

এদিন চিকুর সমাধি রজনীগন্ধা ফুলে সাজিয়ে দিলেন মিমি। সমাধিফলকও সাজানো হয়েছিল রজনীগন্ধা ফুলের মালায়। ছিল লাল গোলাপ ফুলের ছোট্ট তোড়া। সমাধির উপর মাটির পাত্রে মিমি নিজের হাতে সাজিয়ে দিয়েছিলেন চিকুর পছন্দের বিভিন্ন খাবার। সমাধিতে জ্বালালেন মোমবাতি, চারিদিক সুরভিত করে দিলেন ধুপ জ্বালিয়ে। মানবী মা তাঁর সারমেয় সন্তানের সমাধিফলকে খোদাই করা চিকুর ছবিতে হাত বুলিয়ে কিছুক্ষণ আদর করলেন। চিকুর বন্ধুরা মিমির কাছে এগিয়ে এসেছিল।নিজের হাতে সন্তানের সারমেয় বন্ধুদের খাবার খাওয়ালেন মিমি। কিছুক্ষণ সময় কাটালেন ছোট্ট সারমেয় বাচ্চাদের সাথে। ভিডিওটি শেয়ার করে মিমি লিখেছেন, চিকু যেখানেই থাকুক, মায়ের সাথে রামধনু সেতুর ওপারে একদিন তার দেখা হবে। চিকুর মা তাকে খুব ভালোবাসেন।

ক্যাপশনের সাথে গোলাপি রঙে হার্ট ইমোজি ও রামধনুর ইমোজি জুড়েছেন মিমি। জন ভট্টাচার্য (John Bhattacharya),সত্রাজিৎ সেন (Satrajit Sen)-রা চিকুকে অনেক ভালোবাসা জানিয়েছেন। নেটিজেনদের একাংশও চিকুর আত্মার শান্তি কামনা করেছেন।

চিকু ক্যান্সারে আক্রান্ত হয়েছিল। কলকাতার পশুচিকিৎসকরা মিমিকে জবাব দিয়ে দিলেও তিনি চিকুকে নিয়ে পাড়ি দিয়েছিলেন চেন্নাই। সেখান থেকে চিকিৎসা করিয়ে ফেরার পর কিছুদিন সুস্থ থাকলেও আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মিমিকে ছেড়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছিল চিকু।

whatsapp logo