Hoop NewsHoop PlusHoop TrendingTollywood

লাগাতার রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে মোদীকে তীব্র কটাক্ষ মিমি-নুসরত-সায়নীর

সামনে বিধানসভার ভোট আসতে আর বেশি দেরী নেই তার আগেই রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলের মতো জ্বালানির দাম বেড়েই চলেছে। মধ্যবিত্ত আর নিম্নবিত্তের নাভিশ্বাস বেড়িয়ে আসছে প্রতিদিন হেঁসেলের খরচ সামলাতে সামলাতে। ফেব্রুয়ারীতেই পেট্রোল সেঞ্চুরিতে রান করছে। অন্যদিকে ডিজেল আশি পার করে দিয়েছে। অন্যদিকে ৪, ১৫,২৪, ১ ক্রমাগত এক মাসের মধ চারবার বাড়ল রান্নার গ্যাসের সিলিন্ডারেদ দাম। একমাসে ১২৫ টাকা বাড়ল দাম।

আর গত তিনমাসের হিসেব ধরলে এলপিজি-র দাম বেড়েছে ২২৫ টাকা। কলকাতায় ১৪.২ কেজি সিলিন্ডারের দাম হল ৮৪৫ টাকা ৫০ পয়সা। এনিয়ে ।শুধু ভর্তুকিযুক্তই নয়, বেড়েছে বাণিজ্যিক গ্যাসের দামও। ৯৭ টাকা ৫০ পয়সা বেড়ে কলকাতায় ১৯ কেজি সিলিন্ডারের দাম ১,৬৮১ টাকা ৫০ পয়সা। মাস খানেক ধরে যেভাবে গ্যাসের দাম বৃদ্ধি পাচ্ছে তাহলে খুব শীঘ্রই প্রতি সিলিন্ডারের দাম হাজার ক্রস করবে। অন্যদিকে বাড়ছে বাজারের সব্জির দাম। এইভাবে মূল্যবৃদ্ধিতে মানুষ খাবে কি প্রশ্ন আমজনতার।

এই কঠিন সময়ে দাঁড়িয়ে দিনের পর দিন রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়া নিয়ে মোদি সরকারকে তীব্র কটাক্ষ করলেন টলিপাড়ার তিন অভিনেত্রী। প্রথমে অভিনেত্রী তথা যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী টুইটারে লিখলেন, সকালে তাঁর বাড়ির দরজায় এলপিজি গ্যাস আসতেই আমার তো ভিরমি খাওয়ার জোগাড়। কেয়া হুয়া তেরা ওয়াদা??? আমাদের সকলের রক্ত বেচে কি ভারতবর্ষ আত্মনির্ভর হবে?” প্রশ্নের তীড় ছঁড়লেন মোদীর দিকে।

এবার এই গ্যাসের সিলিন্ডার, পেট্রোল ডিজেলের দাম সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান। নিজেকে টুইটার হ্যান্ডেলে মোদীর বুরুদ্ধে ট্যুইট করে লিখেছেন, “প্রধানমন্ত্রী মোদি শুধুমাত্র একটি কথা রাখতেই সক্ষম হয়েছেন, কিভাবে বার বার আম আদমির জীবন দুর্বিষহ করে তোলা যায়, আর ভোগান্তির মধ্যে ফে যায়। রান্নার গ্যাসের দাম চার মাসে ৬৯৫ টাকা থেকে ৮৪৫ টাকা হয়ে গিয়েছে। এই দাম বৃদ্ধি নিয়ে কখন মুখ খুলবেন নরেন্দ্র মোদিজি?”

সদ্য তৃণমূল কংগ্রেসে পা রেখেছেন সায়নী ঘোষ। লাগাতার গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধিতে অভিনব পদ্ধতিতে প্রতিবাদ জানালেন অভিনেত্রী। প্লেট ভর্তি কিছু স্যালাডের ছবি পোস্ট করে ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, “কেন্দ্র যখন এলপিজির দাম বাড়িয়ে দেয়, তখন স্যালাড তৈরি করে ফেলুন!” যে হারে গ্যাসের দাম বাড়ছে মানুষকে রান্না না করেই খেতে হবে। তারই আগাম আভাস দিলেন সায়নী।

Related Articles