whatsapp channel

করোনায় মৃত্যু নিয়ে প্রধানমন্ত্রীর ‘কুমিরের কান্না’! সঠিক ব্যবস্থা নেই, নরেন্দ্র মোদীকে তোপ মীরের

করোনার দ্বিতীয় ঢেউ ভারতবর্ষকে বিপর্যস্ত করে তুলেছে। করোনার প্রতিষেধক অপর্যাপ্ত। অক্সিজেনের সঙ্কট ও বেডের ঘাটতি বহু করোনা রোগীকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই নিজের সাধ্যমত সাহায্যের…

Avatar

HoopHaap Digital Media

করোনার দ্বিতীয় ঢেউ ভারতবর্ষকে বিপর্যস্ত করে তুলেছে। করোনার প্রতিষেধক অপর্যাপ্ত। অক্সিজেনের সঙ্কট ও বেডের ঘাটতি বহু করোনা রোগীকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই নিজের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এর মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi)-র বিরুদ্ধে তোপ দাগলেন অভিনেতা ও সঞ্চালক মীর আফসার আলি (Mir Afsar ali)।

ফেসবুকে একটি পোস্টে মীর নরেন্দ্র মোদীর কাছে বিনীত আবেদন করে বলেছেন, মানুষ মরে যাওয়ার পর না কেঁদে বেঁচে থাকতে কিছু করুন। মীরের এই পোস্টে অনুরাগীদের একাংশ কমেন্ট করে বলেছেন, তাঁদের মনে পড়ে যাচ্ছে রোম নগরী যখন আগুনে পুড়ছিল, তখন সম্রাট নিরো তাঁর কক্ষে বসে বেহালা বাজাচ্ছিলেন।

অনেকটা এই ধরনের মত পোষ করছেন আন্তর্জাতিক মহলও। ভারতের এই বিপর্যয়ের সময় নরেন্দ্র মোদী নিজের বিলাসবহুল প্রাসাদ বানাতে ব্যস্ত। দেশের আর্থিক অবনমনের সময়েও যাতে সেই প্রাসাদ বানানো বন্ধ না হয় তার জন্য এই কর্মসূচীকে ‘সেন্ট্রাল ভিস্তা রিডেভলপমেন্ট’ প্রকল্পের অন্তর্গত অত্যাবশকীয় পরিষেবার নাম দেওয়া হয়েছে। চারিদিকে গণচিতা জ্বলছে, অথচ মোদীর বিকার নেই। এই পরিস্থিতিতে সায়নী ঘোষ (sayani ghosh)-ও মোদীকে ‘জাঁহাপনা’ বলে কটাক্ষ করেছেন।

অপরদিকে নেটদুনিয়ায় জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে চলছে #রিজাইনমোদী আন্দোলন। প্রসঙ্গত, জাতির এই বিপর্যয়ের সময় মোদী সরকারের ব্যর্থতা প্রশ্নচিহ্ন তুলে দিয়েছে দিল্লির মসনদের সামনে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media