whatsapp channel

Soumitrisha kundu: ‘কমলে কামিনী’ রূপে প্রকাশ্যে এল সুন্দরী ‘মিঠাই রাণী’র প্রথম ঝলক, রইলো ভিডিও

হিসেব মতন হাতে মাত্র আর তিনদিন। এরপরেই শুরু মাতৃ পক্ষ। পুজোর রেশ যেন ওই নির্দিষ্ট চণ্ডীপাঠ থেকেই শুরু হয়ে যায়। যদিও পুজোর শপিং, প্ল্যানিং অনেকদিন আগে থেকেই চলে, কিন্তু মহালয়ার…

Avatar

HoopHaap Digital Media

হিসেব মতন হাতে মাত্র আর তিনদিন। এরপরেই শুরু মাতৃ পক্ষ। পুজোর রেশ যেন ওই নির্দিষ্ট চণ্ডীপাঠ থেকেই শুরু হয়ে যায়। যদিও পুজোর শপিং, প্ল্যানিং অনেকদিন আগে থেকেই চলে, কিন্তু মহালয়ার ভোরের প্রথম চণ্ডীপাঠ ও টেলিভিশনের পর্দায় সেই অভূতপূর্ব দৃশ্য গুলি না দেখলে মনেই হয়না পুজো আসছে।

চলতি মাসের ৬ তারিখ  মহালয়া। এদিন রেডিওর পর প্রায় প্রত্যেকেই টেলিভিশনের পর্দায় চোখ রাখেন। একেক বছর একেক জন দুর্গা সাজেন এবং মায়ের নানান অবতারে সেজে ওঠেন অভিনেত্রীরা। এবারেও তার অন্যথা হচ্ছে না।

আপনি যদি জি বাংলার পর্দায় ভোর ৫ টায় চোখ রাখেন তবে দেখতে পাবেন শুভশ্রী গাঙ্গুলী, প্রিয় রিমলী, সুন্দরী যমুনা, জেদী অপু, ও মনোহরা মিষ্টির মতন মিঠাইকে অর্থাৎ সৌমিতৃষা কুণ্ডুকে। ওইদিন তাকে পাওয়া যাবে ‘কমলে কামিনী’ রূপে। সম্প্রতি, ইনস্টাগ্রামে সৌমিতৃষা কুণ্ডু’র ‘কমলে কামিনী’ প্রকাশ পেয়েছে। দেবীর সাজে সেজে উঠেছেন অভিনেত্রী সৌমিতৃষা কুণ্ডু। এছাড়াও তার নাচের প্র্যাকটিসের ভিডিও পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাবছেন মিঠাই অর্থাৎ সৌমিতৃষা যে কমলে কামিনী সাজছেন, কে এই দেবী? চলুন ভিডিওর পাশাপাশি দেবীর সম্পর্কেও একটু জেনে নিই। ‘কমলে কামিনী’ হলেন দুর্গার এক অবতার। সমুদ্রে একটি পদ্মের মধ্যে গণেশকে কোলে নিয়ে তাঁকে বসে থাকতে দেখা যায়। দশ মহাবিদ্যার অন্তিম রূপ কমলা। এই কমলার আরো কিছু নাম আছে, যেমন ত্রিপুরসুন্দরী, ললিতা। মূর্তি তত্ত্ব হিসেবে দেবীকে চারটি বড় হাতি স্নান করায়। দেবীর মস্তকে আছে রত্ন মুকুট, এবং দেবী পটোবস্ত্র পরিহিতা। এই দেবীর চারটি হস্ত এবং ওই হস্তে রয়েছে দুটি পদ্ম ও বরাভয় মুদ্রা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media